২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তালতলীতে পল্লী সঞ্চয় ব্যাংকে একজনের নামের ঋন অন্যজনে তুলে নেয়ার অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

মংচিন থান, তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে পল্লী সঞ্চয় ব্যাংকে আমার বাড়ি আমার খামার প্রকল্পের বড়বগী ইউনিয়নে ঋন বিতরনে ৫জন সদস্যদের স্বাক্ষর জাল করে অপরজনে টাকা তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা গেছে, উপজেলার বড়বগী ইউনিয়নের ছোটভাইজোড়া মডেল গ্রাম উন্নয়ন সমিতির সদস্য মোঃ রিয়াজ ও রেকসনা জীবিকা নির্বাহের জন্য চট্টগ্রামে থাকেন। সদস্য কাওসার বঙ্গোপসাগরে মাছ ধরে। ওই সমিতির মান্নান ও সালমা এলাকায় থাকলেও তাদের স্বাক্ষর জালিয়াতি করে সমিতির ম্যানেজার বেল্লাল হোসেন, সমিতির ফিল্ড সুপারভাইজার সফিকুল ইসলাম ও শাখা ব্যবস্থাপক এম.এ সিদ্দিকের সহায়তায় ঋন টাকা তুলে অন্যজনে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
চলতি মাসের ৭ তারিখে রিয়াজের স্বাক্ষরে ২০হাজার টাকা ঋন দেখানো হয়েছে। এব্যাপারে রিয়াজ জানান, জীবিকা নির্বাহের জন্য সে চট্টগ্রামে রিক্সা চালায়। পল্লী সঞ্চয় ব্যাংকে আমার বাড়ি আমার খামার প্রকল্পের বড়বগী ইউনিয়নের ছোটভাইজোড়া মডেল গ্রাম উন্নয়ন সমিতির সদস্য। সে এ ঋন গ্রহন করেনি এবং ব্যাপারে কিছু জানেননা। এ ছাড়াও সদস্য রেকসনা চট্টগ্রামের একটি গার্মেন্টসে কাজ করে। অফিস লেজারে ওই তারিখে তার নামে ঋন দেখানো হয়েছে। অথচ সে তখন ছিল চট্টগ্রামে।
এব্যাপারে সমিতির ম্যানেজার বেল্লাল হোসেন ও ফিল্ড সুপারভাইজার সফিকুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা মোবাইল ফোনে কোন কথা বলতে রাজি নন। তবে শাখা ব্যবস্থাপক এম.এ সিদ্দিক জানান, সদস্যদের নামে বৈধভাবে ঋন পাশ হয়েছে। ঋন গ্রহীতার অনুপস্থিতে তার ঋনের টাকা অন্যজনে নিতে পারবেন। স্বাক্ষরের ব্যাপারে জানতে চাইলে তিনি বিষয়টি এরিয়ে যান এবং বলেন সদস্যরা আগে এসে স্বাক্ষর দিয়েছিলেন ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network