২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বরিশালে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ॥ তথ্যের অধিকার, সুশাষনের হাতিয়ার তথ্যই শক্তি, দূর্নীতি থেকে মুক্তি এবারের এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে নগরীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৮ই) সেপ্টেম্বর সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সচেতন নাগরিক কমিটি(সনাক) এর সহযোগীতায় ও জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি প্রশান্ত কুমার দাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

বিশেষ অতিথি ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও (পদন্নোত্তি) পুলিশ সুপার আঃ রাকিব,সচেতন নাগরিক কমিটি জেলা সভাপতি অধ্যাপিকা(অবঃ) শাহ্ সাজেদা,দূনীতি দমন কমিশন বরিশাল উপ-পরিচালক দেবব্রত মন্ডল, বরিশাল মেট্রোপলিটন (দক্ষিণ) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আকরামুজ্জামান।

এসময় তথ্য অধিকার সম্পর্কে আলোচনা সভায় বেসরকারী উন্নয়ন সংস্থা সহ বিভিন্ন সংস্থার সরকারী ও বেসরকারী প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

আলোচনা সভায় তথ্যের অধিকার সম্পর্ক বিষয়ের উপর বিভিন্ন তথ্য তুলে ধরেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি) বরিশাল এরিয়া ম্যানেজার মনিরুল ইসলাম।

এর পর্বে সকাল ১০টায় বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের নেতৃত্বে এক বণ্যাঢ্য র‌্যালি বেড় হয় র‌্যালিটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network