১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে শুরু হয়েছে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমান বইমেলা

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে শুরু হয়েছে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। ‘প্রতিদিন বইমেলা প্রতিজনে একটি বই’ এই শ্লোগানকে ধারণ করে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই বইমেলা আয়োজনের অংশ হিসেবে বরিশালেও মেলার আয়োজন করেছে ‘আলোঘর প্রকাশনা’। সেই ধারাবাহিকতায় বরিশাল কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত বই মেলা অনুষ্ঠিত হয়। এছাড়া বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজে সকাল ৮টা থেকে ২টা, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ৮টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হয়। ভ্রাম্যমাণ বই মেলায় বিপুল সংখ্যক শিক্ষার্থী ভিড় জমায়। বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ বইমেলার অনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, কবি হেনরী স্বপন ও আলোঘর প্রকাশনার জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক। হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বইমেলায় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক এস.এম. ফখরুজ্জামান, আলোঘর এর মার্কেটিং অফিসার আবু সালেহসহ শিক্ষক-শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘আলোঘর কার্যক্রম’ এ উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে শনিবার বরিশালের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বই মেলা আয়োজন করেছে প্রকাশনা সংস্থাটি। ভ্রাম্যমান বইমেলায় মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, সায়েন্সফিকশন, নন-ফিকশন, গণিত, শিশুতোষ, কিশোর উপন্যাস, জীবনীগ্রন্থ এবং বিদেশি লেখকদের অনূদিত বইসহ দেশ বরেণ্য সকল লেখকের বই প্রদর্শন করা হচ্ছে। মেলায় বিশেষ কমিশনে বই সংগ্রহের ব্যবস্থাও রয়েছে।
আয়োজক সংগঠনের জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক জানান, ২৯ ও ৩০ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে, ৩০ তারিখ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মল্লিকা কিন্ডার গার্ডেন, ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর বরিশাল সরকারি বাকিলা উচ্চ বিদ্যালয়ে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শহীদ আবদুর রব সেনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে, ২ তারিখ সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত শাহীন শিক্ষা পরিবারে, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত উদয়ন মাধ্যমিক বিদ্যালয় ও ৩ তারিখ সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বরিশাল জিলা স্কুলে এই বইমেলা অনুষ্ঠিত হবে। ##

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network