১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ডকে হারাল বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

প্রথম ম্যাচে সহজ জয় পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছেন বাংলাদেশের যুবারা।

রোববার (২৯ সেপ্টেম্বর) লিনক্লোনে বাংলাদেশ সময় ভোরে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে টাইগার যুবাদের বোলিং তোপে পড়ে নিউজিল্যান্ড। ৪৮ ওভার খেলে ১৭৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক আকবর আলীর দুর্দান্ত ইনিংসে ভর করে সহজ জয় ছিনিয়ে আনে বাংলাদেশ।

ওপেনার তানজিদ হাসান ও মাহিদুল হাসান দুজনেই ২৮ রান করেন। শাহাদাত হোসেন অপরাজিত ২৪ রানের ইনিংস খেলেন।

টাইগার অধিনায়ক আকবর আলীর ৬১ বলে ১১টি চারের সাহায্যে ৬৫ করে হার না মানা ইনিংসের সুবাদে ৬৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যান লাল-সবুজরা।

৪ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারে ১৮০ করলে কিউই যুবাদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের দাপটে বিপদে পড়েন স্বাগতিকরা।

দলের হয়ে হাফসেঞ্চুরি করতে পারেননি কেউই। নিয়মিত বিরতি দিয়ে সাজঘরে ফেরেন একের পর এক কিউই ব্যাটসম্যান। সর্বোচ্চ ৪০ রান আসে বেন পোমারের ব্যাট থেকে।

টাইগার যুবাদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃতুঞ্জয়ী চৌধুরী। শামীম হোসেন দুটি উইকেট দখল করেন। এ ছাড়া তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান একটি করে উইকেট নিয়েছেন।

রোববারের এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থাকল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী ২ অক্টোবর রয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network