২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

৪ অক্টোবর বরিশালে সম্প্রীতি সমাবেশ ও শারদ সম্মাননা

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অনুষ্ঠিত হবে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা। এছাড়াও ৮ম বারের মত শারদ সম্মাননার আয়োজন করা হয়েছে পূজোর ভ্যানের উদ্যেগে। আগামী ৪ অক্টোবর অশ্বিনী কুমার হল চত্ত্বরে বিকেল সাড়ে ৪টায় সর্ব বর্ণ ধর্মের অংশ গ্রহনে হবে সম্প্রীতি সমাবেশ। ১১ অক্টোবর হবে শারদ সম্মননা উৎসব। এ উপলক্ষে রোববার রাতে সুধী সমাবেশ হয় নগরীর একটি কমিউনিটি সেন্টারে। মানুষের ভেতরের অসুরকে নিয়ন্ত্রণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়ে ‘পূজার ভ্যানে’র উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি শারদীয় দুর্গা পূজা যেন সকল ধর্মের মিলনক্ষেত্র হয়ে ওঠে সেই আহ্বানও জানানো হয় সভা থেকে। আয়োজক সংগঠন পূজার ভ্যানের সভাপতি ভানু লাল দে’র সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সাংস্কৃতিক সংগঠক বাসুদেব ঘোষ। মতবিনিময়ে অংশ নেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, মুকুল দাস, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, কবি দীপংকর চক্রবর্তী, সরকারি বরিশাল কলেজের সাবেক অধ্যক্ষ খন্দকার অলিউল ইসলাম, অ্যাড. নজরুল ইসলাম চুন্নু, নাট্যজন সৈয়দ দুলাল, কবি তপংকর চক্রবর্তী, নজমুল হোসেন আকাশ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী, ব্যবসায়ী ও সমাজসেবক মৃনাল কান্তি সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু, উদীচী বরিশাল জেলার সহ সভাপতি কমল মিত্র, মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পদক সুরঞ্জিত দত্ত লিটু, সাংবাদিক সাইফুর রহমান মিরন, বিশ্বজিৎ ঘোষ, অধ্যাপক টুনু রাণী কর্মকার, সুরুচি রাণী কর্মকার, মিন্টু কুমার কর, কবি হেনরী স্বপন, শিক্ষক বিশ্বনাথ রায়, সাংবাদিক গোবিন্দ সাহা, বিকাশ কুসুম দাস এবং পূজার ভ্যানের প্রতিষ্ঠাতা সাংবাদিক অপূর্ব অপু।

দুর্গা পূজায় ‘পূজার ভ্যান’ এর জুড়িবোর্ড নগরের সব পূজামন্ডপ পরিবর্দশন করবে। জুড়িবোর্ডের বিবেচনায় মন্ডপ সাজসজ্জা, প্রতিমা তৈরি নান্দনিকতাসহ চারটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি হিসেবে ১১ অক্টোবর নগরীর অশ্বিনী কুমার হলে ৮ম শারদ সম্মাননা অনুষ্ঠানে তাদের সম্মাননা জানানো হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network