১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের

ভারতে প্রবল বর্ষণে ১৩৪ জনের প্রাণহানি

আপডেট: অক্টোবর ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের উত্তরপ্রদেশ ও বিহারে এক সপ্তাহের বেশি সময় ধরে চলা প্রবল বর্ষণে বিস্তীর্ণ এলাকায় বন্যা দেখা দিয়েছে।

এতে ১০০ জনেরও বেশি মানুষ মারা গেছে বলে কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার জানিয়েছে বিবিসি।

সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তরপ্রদেশ রাজ্যে। সেখানে ৯৩ জনের মৃত্যুর খবর জানিয়েছে রাজ্যসরকার। এ ছাড়া বিহারে মারা গেছে অন্তত ৪১ জন।

অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। উভয় রাজ্যেই জনজীবন স্থবির হয়ে পড়েছে।

সড়ক ও রেলপথে চলাচল বন্ধ হয়ে গেছে বিভিন্ন স্থানে। বিদ্যুৎ নেই, বিশুদ্ধ খাবার পানিরও সংকট দেখা দিয়েছে। ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা।

বিহারের আবহাওয়া অফিস ২৪ ঘণ্টায় রাজ্যের ২৪ জেলায় আরও বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে। বিহারের রাজধানী পাটনা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। তিন দিন লাগাতার বৃষ্টিতে ভেসে গেছে ঘরবাড়ি ও হাসপাতাল।

পাটনার সড়কপথে চলছে নৌকা। দুর্যোগের কারণে সব স্কুলও মঙ্গলবার পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে।

জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, রাজস্থান ও মধ্যপ্রদেশেও প্রবল বর্ষণ হয়েছে। গত কয়েক দিনে ওইসব রাজ্যে প্রবল বৃষ্টির কারণে কয়েকজনের মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশে শুক্রবার স্বাভাবিকের থেকে ১৭০০ শতাংশ বেশি রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। রাজ্যের পূর্বাঞ্চল সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network