১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ইন্দোনেশিয়ায় বাংলাদেশী যুবক ওমর ফারুক জয়ের স্বর্ণ জয় এ অঞ্চল সবসময় দুর্যোগ প্রবন, তাই আপনাদের পাশে দাড়িয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

ভারতে প্রবল বর্ষণে ১৩৪ জনের প্রাণহানি

আপডেট: অক্টোবর ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের উত্তরপ্রদেশ ও বিহারে এক সপ্তাহের বেশি সময় ধরে চলা প্রবল বর্ষণে বিস্তীর্ণ এলাকায় বন্যা দেখা দিয়েছে।

এতে ১০০ জনেরও বেশি মানুষ মারা গেছে বলে কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার জানিয়েছে বিবিসি।

সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তরপ্রদেশ রাজ্যে। সেখানে ৯৩ জনের মৃত্যুর খবর জানিয়েছে রাজ্যসরকার। এ ছাড়া বিহারে মারা গেছে অন্তত ৪১ জন।

অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। উভয় রাজ্যেই জনজীবন স্থবির হয়ে পড়েছে।

সড়ক ও রেলপথে চলাচল বন্ধ হয়ে গেছে বিভিন্ন স্থানে। বিদ্যুৎ নেই, বিশুদ্ধ খাবার পানিরও সংকট দেখা দিয়েছে। ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা।

বিহারের আবহাওয়া অফিস ২৪ ঘণ্টায় রাজ্যের ২৪ জেলায় আরও বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে। বিহারের রাজধানী পাটনা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। তিন দিন লাগাতার বৃষ্টিতে ভেসে গেছে ঘরবাড়ি ও হাসপাতাল।

পাটনার সড়কপথে চলছে নৌকা। দুর্যোগের কারণে সব স্কুলও মঙ্গলবার পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে।

জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, রাজস্থান ও মধ্যপ্রদেশেও প্রবল বর্ষণ হয়েছে। গত কয়েক দিনে ওইসব রাজ্যে প্রবল বৃষ্টির কারণে কয়েকজনের মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশে শুক্রবার স্বাভাবিকের থেকে ১৭০০ শতাংশ বেশি রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। রাজ্যের পূর্বাঞ্চল সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network