২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

ঢাকা থেকে বাদ পড়া আশরাফুল বরিশালে

আপডেট: অক্টোবর ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ফিটনেস টেস্টে পাশ করেননি মোহাম্মদ আশরাফুল। গতকাল বিপ টেস্টে ৯.৫ লেভেল তুলেই হাল ছাড়েন। আরো বড় দুঃসংবাদ তাকে দলে নিতে রাজি নয় জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দল ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। ক্যারিয়ারের লম্বা সময় তিনি খেলেছেন এই দুই দলে। তবে আশরাফুলের জায়গা হয়েছে বরিশাল বিভাগে।
জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন। এরপর মাঠে ফিরলেও আগের সময় ফেরেনি আশরাফুলের। ২০০০ এ প্রথম  শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল এই প্রতিভাবান ব্যাটসম্যানের।

তারপর থেকে খেলেছেন ১৫৬ প্রথম শ্রেণির ম্যাচ। যেখানে তিনি হাঁকিয়েছেন ২০ সেঞ্চুরি ও ৩২ ফিফটি। সব ম্যাচ ঢাকা বিভাগ আর ঢাকা মেট্রোর হয়ে। সেই আশরাফুলই প্রথমবারের মতো ঢাকা ছেড়ে খেলতে হবে বরিশালে। সেখানে খেলার আগে তাকে পাশ করতে হবে ফিটনেস পরীক্ষায়। এ বিষয়ে তিনি বলেন, ‘হ্যাঁ, ঢাকাতে খেলতে পারছিনা। তাই আমাকে এবার বরিশাল বিভাগ নিয়েছে। প্রথমবারের মত ঢাকার বাইরে এনসিএল খেলবো। আমি জানি এনসিএল খেলতে হলে বিসিবির বেঁধে দেয়া লক্ষ্য ১১ লেভেল বিপ টেস্টে তুলতে হবে। এর আগেরবার আমি সাড়ে ১১ তুলেছিলাম। আজ (গতকাল) আরো  বেশি পারতাম। কিন্তু অনেকক্ষণ অপেক্ষা করে পরীক্ষা দিতে গিয়ে একটু নাভার্স হয়ে যাই। সামনে আরো পরীক্ষা দেয়ার সুযোগ আছে। ইনশাআল্লাহ সেখানে পাশ করবো।’

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network