২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

উত্তরপত্র জালিয়াতি: বরিশাল শিক্ষাবোর্ডের আরও এক কর্মচারী সাসপেন্ড

আপডেট: অক্টোবর ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল শিক্ষা বোর্ডে ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির ঘটনায় আরও এক অফিস সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বোর্ডের পরীক্ষা শাখার অফিস সহকারী মনিরুল ইসলামকে বুধবার সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

উত্তরপত্র জালিয়াতির ঘটনায় গত ৮ আগস্ট পরীক্ষা শাখার আরেক সহকারী গোবিন্দ পালকে বরখাস্ত করা হয়। বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউনুস জানান, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে মনিরুলকে বরখাস্ত করা হয়েছে।

গত ১৭ জুলাই এইচএসসির ফল প্রকাশের সময় উত্তরপত্র জালিয়াতির অভিযোগে ১৮ শিক্ষার্থীর ফল স্থগিত রাখা হয়। তাদের বিরুদ্ধে উচ্চতর গণিত প্রথম পত্রের উত্তরপত্র জালিয়াতির অভিযোগ পাওয়া যায়। খাতা দেখার জন্য প্রধান পরীক্ষকের তৈরি উত্তরপত্রের সঙ্গে ১৮ পরীক্ষার্থীর উত্তরপত্র হুবহু মিলে যায়। বিষয়টি খতিয়ে দেখতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালককে প্রধান করে তদন্ত কমিটি করা হয়। তাদের প্রতিবেদনের ভিত্তিতে ১৮ পরীক্ষার্থীকে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ঘটনায় পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিমের দায়ের করা মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ দেখছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network