১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মুখের দুর্গন্ধ দূর করবে যে পাতা

আপডেট: অক্টোবর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

মুখের দুর্গন্ধ খুবই অস্বস্তিকর বিষয়। অনেকের এই সমস্যা থাকলেও লজ্জায় বলতে চান না। তবে এই বিষয়টি সমাধানের জন্য একটি পাতাই যথেষ্ঠ। এই পাতাটির নাম হলো পুদিনা পাতা।

দাঁতের সুরক্ষায় ও মুখের দুর্গন্ধ দূর করতে এ পাতার জুড়ি নেই। খাবার কিংবা সালাদের স্বাদ বাড়াতে ব্যবহার করতে পারেন পুদিনা পাতা।

আসুন জেনে নেই পুদিনা পাতা খেলে যেসব স্বাস্থ্য উপকারিতা পাবেন-

১. দাঁতের সুরক্ষায় ও মুখের দুর্গন্ধ দূর করতে ব্যবহার করতে পারেন পুদিনা পাতা। প্রতিদিন ৫ থেকে ৬ টি পুদিনা পাতা চিবিয়ে খেতে পারেন। এছাড়া পুদিনা পাতার তৈরি চা পান করলে মুখের স্বাস্থ্য ভালো থাকে।

২. ঠাণ্ডা- কাশির চিকিৎসায় পুদিনা পাতা খুব ভালো কাজ করে। এই পাতা খেলে নিঃশ্বাস নেয়া সহজ হয়।

৩. পুদিনা পাতার তৈরি তেল, অলিভ অয়েল কিংবা বাদামের তেল মাংসপেশির ব্যথা দূর করে। আক্রান্ত স্থানে মালিশ করলে মাংসপেশির ব্যথা অনেকটা কমে যায়।

৪. ব্রণের সমস্যা আক্রান্ত স্থানে পুদিনা পাতা বেটে লাগাতে পারেন। এ মিশ্রণটি ব্রণের সমস্যা কমাতে ভালো কাজ করে।

৫. বদহজম দূর করতে পুদিনা পাতার জুড়ি নেই। হজমে সমস্যা হলে পুদিনা পাতার চা খেতে পারেন।

সূত্র : হেলদিবিল্ডার্জড

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network