২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নারী ক্রিকেটে পরাজয়ের কারণ নয়, জয়ের শক্তি: সানিয়া মির্জা

আপডেট: অক্টোবর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বেশ কয়েকবার বিরাট কোহলির মাঠে খারাপ পারফরম্যান্সের জন্য আনুশকা শর্মাকে বিরাটের ভক্তরা নেতিবাচক মন্তব্যে ভাসিয়ে দিয়েছেন। এবার এর তীব্র প্রতিবাদ জানালেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। তিনি সরাসরি নিলেন আনুশকা শর্মার পক্ষ।

তিনি বললেন, বিরাট কোহলির শূন্য করার পেছনে আনুশকার ভূমিকা কি করে থাকে! সম্প্রতি এক সাক্ষাৎকারে ভারতের এ টেনিস তারকা নিজের মতামত জানান ।

সাক্ষাৎকারে সানিয়া মির্জা বলেন, ভারত বা পাকিস্তানের ক্রিকেট দলের সঙ্গে তাদের জীবনসঙ্গীর ভ্রমণকে নিরুৎসাহিত করা হয়। এ ছাড়া অনেক বিধিনিষেধ বেঁধে দেয়া হয়। এটা আমার কাছে অপ্রয়োজনীয় মনে হয়।

গত বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সে অসন্তুষ্ট হয়ে অনেকে আমাকে দোষারোপ করেছে উল্লেখ করে তিনি বলেন, কোনো একটা দলের খারাপ পাফরম্যান্সের জন্য আমি দায়ী হব কেন?

এর পর তিনি আনুশকা শর্মার কথা উল্লেখ করে বলেন, বিরাট শূন্য করলে তাতে কেন আনুশকাকে অভিযুক্ত করা হয়? মাঠে তো বিরাট, আনুশকা নয়! খেলার মাঠে জীবনসঙ্গীর উপস্থিতি মনোবল বাড়ায় বলে মনে করেন সানিয়া।

তিনি বলেন, খেলা শেষে শূন্যঘরে ফেরার থেকে কারও কাছে ফেরা বেশি আনন্দদায়ক। নারী কখনই দুর্বলতা নয়- শক্তি।

তিনি আরও বলেন, আজও নারীকেই সবকিছুর জন্য কাঠগড়ায় দাঁড় করানো হয়। এটি মোটেও কাম্য নয়। নারীকে পরাজয়ের কারণ হিসেবে বিবেচেনা করা হয়। মনে রাখতে হবে, নারী জয়ের শক্তি, পরাজয়ের কারণ নয়।

উল্লেখ্য, এর আগে বেশ কয়েকবার বিরাট কোহলির মাঠে খারাপ পারফরম্যান্সের জন্য আনুশকাকে বিরাটের ভক্তরা নেতিবাচক মন্তব্যে ভাসিয়ে দিয়েছেন। আর সানিয়াকে বিশ্বকাপের সময় কটু মন্তব্য শুনতে হয় পাকিস্তানি তারকা ভিনা মালিকের কাছ থেকে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network