২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমতলীতে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব চলছে।

আপডেট: অক্টোবর ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী প্রতিনিধি।
প্রশাসনের সার্বিক সহযোগীতা ও আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তায় বরগুনার আমতলী উপজেলায় উৎসব মুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসব গভীর রাত পর্যন্ত চলছে। সর্ব¯Íরের মানুষ অংশ নিচ্ছে এ উৎসবে। গত তিন দিনে কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।
গত শুক্রবার ষষ্ঠীপুজার মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসবের মুল আনুষ্ঠানিকতা। আগামী কাল মঙ্গলবার দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে এই উৎসব।
রবিবার রাতে আমতলী পৌরসভার আমতলী কেন্দ্রিয় শ্রীশ্রী সার্বজনিন দুর্গা মন্দির, শ্রীশ্রী সার্বজনিন দুর্গা মন্দির (বিষ্ণু মন্দির), শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির ও রÿাকালি মন্দির ঘুরে দেখাগেছে, জাকজমকপূর্ণভাবে চলছে উৎসব। তোরণে ও আলোক সজ্জায় বর্নিল হয়ে গেছে আমতলী পৌর শহর। আমতলী উপজেলায় ১৪ টি মন্দিরে চলছে দুর্গোৎসব। সুন্দরভাবে দুর্গোৎসব সম্পন্ন করার জন্য আইন শৃঙ্খলা বাহিনী যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বলে জানান আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ মনিরা পারভীন ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান উপজেলার বিভিন্ন মন্দির পরিদর্শন করেছেন। পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল করিম শাহজাদা আকন, কাউন্সিলর আবুল বাশার রুমি, মোয়াজ্জেম হোসেন ফরহাদ ও হাবিবুর রহমান।
আমতলী উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি এ্যাড. হরিহর চন্দ্র দাশ বলেন, শান্তিপূর্ণভাবে উপজেলা ১৪ টি মন্দিরে দুর্গোৎসব চলছে। কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।
আমতলী হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পরিতোষ কর্মকার বলেন, আইন শৃঙ্খলাসহ সকল পরিস্থিতি সন্তোষজনক। প্রশাসন সার্বিক সহযোগীতা দিচ্ছেন।
সর্বাজনিন দুর্গোৎসব মন্দির পরিদর্শন শেষে উপজেলা আওয়মীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সবার সার্বিক সহযোগীতায় সনাতন ধর্মাবম্বিরা সুন্দর ও উৎসরমুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপন করছে। কোন ধর্মের মাঝে ভেদাভেদ। আমরা সবাই সবার তবে। তিনি আরো বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে উৎসব পালনে সকল ধরনের সহযোগীতা দেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ মনিরা পারভীন বলেন, সুষ্ঠু, সুন্দর ও উৎসব মুখর পরিবেশে সনাতন ধর্মাবম্বীরা দুর্গোৎসব উদযাপন করছে। তিনি আরো বলেন, আমি বিভিন্ন মন্দির পরিদর্শন করেছি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network