২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

নববধূসহ একই পরিবারের ৪ জনের মর্মান্তিক মৃত্যু!

আপডেট: অক্টোবর ৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্মার্টফোনের যুগে নিজের মোবাইল ফোনের ক্যামেরায় নিজেই ছবি তোলার প্রবণতা অনেকে বেড়ে গেছে, যা বিশ্বব্যাপী ‘সেলফি’ হিসেবে পরিচিত।

তরুণ প্রজন্মের অনেকের মধ্যে এটি এখন নেশায় পরিণত হয়েছে। সেলফিতে তুলতে গিয়ে বিশ্বের বিভিন্ন জায়গায় নানা দুর্ঘটনার খবরও পাওয়া গেছে।

এবার সেলফির নেশায় প্রাণ গেল একই পরিবারের ৪ জনের! এর মধ্যে তিনজনই নারী। একজন আবার সদ্যবিবাহিত। সেলফি তোলার সময় বেখেয়ালে জলাধারে পড়ে মারা যান ওই চার জন।

মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুর পাম্বারু বাঁধে।

যিনি ছবি তুলছিলেন, সেই প্রভু ঝাঁপ দিয়ে, নিজের বোনকে বাঁচাতে সক্ষম হলেও, বাকি চার জনকে উদ্ধার করতে ব্যর্থ হন। মৃতদের মধ্যে তার সদ্যবিবাহিত স্ত্রীও রয়েছেন।

পরে বাঁধ থেকে দেহ উদ্ধার করে, ময়নাতদন্তের পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, রবিবার তামিলনাড়ুর পাম্বারি বাঁধের কাছে কোমর পানিতে দাঁড়িয়ে ছয়জন পরস্পরের হাত ধরে সেলফি তুলছিলেন। সেসময় একজন পা পিছলে নীচে পড়ে গেলে, বাকিরাও পানিতে পড়ে যান।

বিবিসির রিপোর্ট অনুযায়ী, সেলফি তুলতে গিয়ে ভারতে সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃতের ঘটনা রেকর্ড করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের এক সমীক্ষায় দেখা গেছে, ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকই ভারতে। এই তালিকায় ভারতের পরই রয়েছে রাশিয়া। পর্যায়ক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও পাকিস্তান।

জানা গেছে, রবিবার সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়া নববিবাহিত দম্পত্তির বাড়ি তামিলনাড়ুর কৃষ্ণাগিরি এলাকায়। বরের বোনকে নিয়ে উথানগরাইতে এক আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

সেলফি তুলতে গিয়ে ভারতে ধারাবাহিক মৃত্যুর ঘটনায় সর্বশেষ যুক্ত হল তামিলনাড়ুর এই ঘটনা।

সূত্র: এই সময়

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network