১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
চরফ্যাশনে ২৮ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা : নেই স্বাস্থ্যবিধি বালাই জলবায়ূ পরিবর্তনে সমুদ্র পৃষ্টের উচ্চতা বাড়লেও বাড়েনি চরফ্যাশনের বেড়ী বাধের উচ্চতা ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ

কানাডায় এমপি প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা

আপডেট: অক্টোবর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আসন্ন কানাডার ফেডারেল নির্বাচনে অশোয়া (টরোন্টো থেকে ৬০ কিলোমিটার দূরে) থেকে ক্ষমতাসীন লিবারেল পার্টির মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান আফরোজা হোসেন। লিবারেল পার্টি থেকে এই প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত ফেডারেল নির্বাচনে এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেলেন।

ঢাকার মোহাম্মদপুর গার্লস স্কুল ও পরে লালমাটিয়া মহিলা কলেজে পড়াশোনা করা আফরোজা হোসেন প্রায় ৩০ বছর আগে স্বামী মোয়াজ্জেম হোসেনের সাথে অভিবাসী হয়ে কানাডায় পাড়ি জমান।

এই প্রতিবেদকের সাথে আলাপকালে আফরোজা হোসেন বলেন, কানাডায় স্থায়ী আবাস গড়ার পর থেকেই তিনি নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে গেছেন। ফলে কানাডার জীবন সংগ্রাম বিশেষ করে মধ্যবিত্তের জীবনের লড়াইয়ের চিত্রটা তার কাছে অত্যন্ত পরিষ্কার। আফরোজা হোসেন বলেন, জাস্টিন ট্রুডো এবং তার দল লিবারেল পার্টি বরাবরই মধ্যবিত্তের জীবন বদলে দেয়ার কর্মসূচি নিয়ে কাজ করছে। আমার মনে হয়েছে, লিবারেল পার্টিই একমাত্র আমার এবং আমার মতো মধ্যবিত্তের পক্ষে কথা বলে। সে জন্যেই আমি লিবারেল পার্টির সাথে কাজ করতে শুরু করি।

আফরোজা হোসেন জানান, শুরু থেকেই তিনি মূলধারার সাথে সম্পৃক্ত হয়ে পড়েন এবং সামাজিক ও অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে স্বেচ্ছাশ্রমে (ভলান্টিয়ার)  কাজ করতে শুরু করেন। বর্তমানে তিনি কানাডিয়ান সেনস্ সোসাইটি, হিউম্যান রাইটস, রিফিউজি পুনর্বাসনসহ অন্তত ১৩টি  সংগঠনে স্বেচ্ছাশ্রম (ভলান্টিয়ার) দিচ্ছেন।

ব্যক্তি জীবনে আফরোজা হোসেন একজন পেশাদার একাউট্যান্ট। প্রথমে ডারহাম কলেজ থেকে বিজনেস এডমিনিস্ট্রেশনে ডিপ্লোমা ও পরবর্তীতে অন্টারিও ইনস্টিটিউট অফ টেকনোলজি বিশ্ববিদ্যালয় হতে কমার্সে অনার্স ডিগ্রি সম্পন্ন করে বিভিন্ন প্রতিষ্ঠানে একাউন্টটেন্ট হিসেবে  কাজ করেন। বর্তমানে একটি বেসরকারি অলাভজনক প্রতিষ্ঠানে ফাইন্যানসিয়াল ম্যানেজার হিসেবে কাজ  করছেন।

আফরোজা হোসেন মনে করেন, বাংলাদেশি কানাডিয়ানদের এদেশের রাজনীতি ও অন্যান্য কর্মকাণ্ডে আরোও সক্রিয় ও সম্পৃক্ত হওয়া প্রয়োজন। তিনি আসন্ন নির্বাচনে সবার সহযোগিতা চেয়েছেন।

সূত্র: নতুনদেশ ডটকম

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network