৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

অযোগ্য বিরোধীদল ও দলকানা সরকার-ইকবাল হোসেন তাপস

আপডেট: অক্টোবর ১০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

গত দুই দিন কোন কিছুতেই মন স্থির করতে পারছিলাম না । বারবার আবরারের নিথরনীল দেহটি চোখের সামনে ভেসে উঠেছে । বার বার চিৎকার করে বলতে ইচ্ছা করছে আহহরে আমার নির্দোষ ছেলেটিকে এমন নির্দয় ভাবে তোরা মারতে পারলি । ? না জানি ছেলেটা কত আকুতি বিনতি করেছিল একটু বাচার জন্য । ভেসে উঠে আবরারের বাবার হিমালয় ভাঙ্গা আহাজারির করা মুখ খানি । ভেসে উঠে আবরারের মায়ের গগন বিদারি চিৎকার !! কিভাবে এই মা সারাটা জীবন এই দুঃস্বপ্নের বাস্তবতা বয়ে বেড়াবে ? ।আরও কষ্ট লাগছে আবরারের দাদার আহাজারি দেখে । আহহারে !! এই বয়স্ক মানুষটিকে শেষ জীবনে এতবড় নিষ্ঠুরতা দেখতে হল। কোন ভাবেই নিজকে সামলাতে পাড়ছিলাম না তাই কলমের আশ্রয় নিলাম মন থেকে বেদনার নীলবিষ কিছুটা হলেও যদি ঝেড়ে ফেলা যায়।
পৃথিবীর কোন সভ্য দেশে এমন করে নিরিহ মানুষকে মেরে মরদ দেখায় বলে আমার জানা নেই । জাতিগত ভাবে কি বাঙ্গালীরা এতটাই নিষ্ঠুর জাতি ? নাকি এই নর পিচাশ গুলো অনুপ্রবেশ কারি অন্য কোন জাত ? যেমন আজকাল রাজনৈতিক কালচারে দেখা যায় নিজ দলের কেউ কোন খারাপ কাজে জড়িত হলেই তাঁকে অনুপ্রবেশকারী হিসাবে চালিয়ে দেয় ।
পল্টনে লগীবৈঠা দিয়ে মানুষ মারার উল্লাস দেখেছি , নিরিহ বিশ্বজিৎকে চাপাতি দিয়ে দিনের বেলায় কুপিয়ে মারার দৃশ্য দেখেছি । দিবালকে রিফাত কে কুপিয়ে মারার দৃশ্য দেখেছি। নুস্রাত কে আগুনে পুড়িয়ে মারার দৃশ্য দেখতে হয়েছে । আরও অসংখ্য ঘটনা যা সারাদিনভর লিখেও শেষ করা যাবে না আর সবগুলো ঘটনার সাথে কোন না কোন ভাবে সরকার দলের লোকজনের যোগাযোগ ছিল ।
থানার মধ্যে পুলিশ কর্তৃক আসামি ধর্ষণ । পুলিশের নাকের ডগায় কেসিন , পুকুর চুরি , সাগর চুরি ,বালিশ চুরি ,ভোট চুরি এইসব দেখতে দেখতে হৃদয় আজ ক্ষতবিক্ষত । বাঙ্গালী জাতির জাতীয়তাও মনে হচ্ছে আজ হুমকির সম্মুখীন ।
বলতেই হয় আমাদের চারিত্রিক স্খলনের মুলে অপরাজনিতি অপশাসন । কোনভাবেই সমাজের বর্তমান অবস্থার দায় সরকার এবং রাজনিতিকরা এড়াতে পারেন না।
অযোগ্য বিরোধীদল এবং দলকানা সরকারই দায়ি সমাজের আজকের এই অধপতনের জন্য। ছাত্রলীগ, ছাত্রদল রাজনিতিবিধদের হাত ধরে জন্ম নিয়েছে তাঁদেরকে ব্যাবহার করছেন অতএব দায় আপনাদের নিতেই হবে।
মাননীয় প্রধানমন্ত্রী যদি চান এখনি সঠিক সময় দেশে সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করার । সাধারন মানুষ আছে আপনার সাথে ।কঠিন হাতে দমন করুন সকল অপশাসন, দুর্নীতি , হত্যা,।
সারা বিশ্ব আপনাকে দেখছে। আপনার ভোটের সাক্ষি সারা বিশ্ব যা নিশ্চুপে মেনে নিয়েছে কারন তাদের বিশ্বাস ছিল গণতন্ত্র হত্যা করে হলেও আপনি এই দেশটাকে দুর্নীতি মুক্ত করবেন । সব উন্নয়ন জলাঞ্জলি যাবে যদি দেশটাকে দুর্নীতি অপশাসন মুক্ত করতে না পারেন ।
সব শেষে আবরার হত্যার এমন বিচার চাই যা থেকে সারা জাতি শিক্ষা নিতে পারে । আর আবরারের পরিবারও যেন তাদের সন্তান হারানোর বেদনা কিছুটা হলেও লাগব হয় ।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network