২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নেইমারের শততম ম্যাচ

আপডেট: অক্টোবর ১১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেইমারের মাইলস্টোন ম্যাচ জয় দিয়ে স্মরণীয় করে রাখতে পারল না ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সেনেগালের কাছে আটকে গেল সেলেকাওরা। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে গেলেও ব্যবধান ধরে রাখতে পারেনি ব্রাজিল।

প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায় সেনেগাল। দ্বিতীয়ার্ধে দু’দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হওয়ায় ম্যাচের চূড়ান্ত স্কোরলাইন থেকে যায় ১-১৷ ব্রাজিলের হয়ে গোল করেন রবের্তো ফির্মিনো। সেনেগালের হয়ে সমতা সূচক গোল করেন ফামারা দিয়েধিউ।
ম্যাচের ৯ মিনিটের মাথায় ডান প্রান্ত দিয়ে গ্যাব্রিয়েল জেসুসের বাড়ানো বল সেনেগালের জালে ঠেলে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন ফির্মিনো। ব্রাজিলের জার্সিতে এটি তার ক্যারিয়ারের ১৩ তম গোল।

ফ্রেন্ডলি হলেও নেইমারের কাছে ম্যাচটি বাড়তি গুরুত্ব পাচ্ছিল অন্য কারণে। দেশের হয়ে নেইমারের এটি শততম আন্তর্জাতিক ম্যাচ। সেই নিরিখে শততম ম্যাচে গোল করার জন্য মরিয়া ছিলেন নেইমার নিজে। তবে শেষমেশ তা সম্ভব হয়নি। বিশেষ করে ম্যাচের প্রথমার্ধে নেইমারকে তেমন একটা প্রভাবশালীও দেখায়নি।

ব্রাজিলের ক্রমাগত আক্রমণের মাঝেও সেনেগাল একবার প্রতিআক্রমণ থেকে গোল করার উপক্রম করেছিল। সাদিও মানের জোরালো শট সে যাত্রায় এডারসন প্রতিহত না করলে ম্যাচের ফলাফল অন্য রকম হতেই পারত। যদিও সেই মানেকে আটকাতে গিয়েই প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে সেনেগালকে পেনাল্টি উপহার দিয়ে বসে ব্রাজিল। ৪৬ মিনিটে ব্রিস্টল সিটির স্ট্রাইকার ফামারা স্পট কিক থেকে গোল করে ব্রাজিলের জয়ের সম্ভাবনায় জল ঢেলে দেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network