১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

আমেরিকার সিটি নির্বাচনে প্রার্থী ভোলার সন্তান হোসাইন মোরশেদ

আপডেট: অক্টোবর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আটলান্টিক সিটিতে আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিটি কাউন্সিলের নির্বাচন। এ নির্বাচন নিয়ে এখন সরগরম আটলান্টিক সিটি। সিটি কাউন্সিলের নির্বাচনে জয়ী হতে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন দুই অভিবাসী বাংলাদেশিপ্রার্থী।

আটলান্টিক সিটির ছয়টি ওয়ার্ডের মধ্যে দুটি ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই অভিবাসী বাংলাদেশি। এই দুই প্রবাসী বাংলাদেশিই ডেমোক্রেটিক পার্টি থেকে বিগত ৪ জুন অনুষ্ঠিত প্রাথমিক নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে তাদের প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে চূড়ান্ত নির্বাচনী লড়াইয়ের মাঠে নেমেছেন, লক্ষ্য আগামী ৫ নভেম্বরে অনুষ্ঠেয় চূড়ান্ত নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে বিজয় ছিনিয়ে নেওয়া। এই নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন দলে–উপদলে ভাগ হয়ে দুই প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এই নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীদের মধ্যে বিভিন্ন মেরুকরণও দেখা যাচ্ছে।
আটলান্টিক সিটি কাউন্সিলের নির্বাচনের লড়াইয়ে নামা দুই বাংলাদেশি অভিবাসী হলেন—মো. হোসাইন মোরশেদ ও সোহেল আহমদ।

মো. হোসাইন মোরশেদ
আটলান্টিক সিটির ৪ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশের ভোলা জেলার বাসিন্দা মো. হোসাইন মোরশেদ। ৪৫ বছর বয়সী রিয়েল স্টেট ব্যবসায়ী মো. হোসাইন মোরশেদ ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিগত ৪ জুন অনুষ্ঠিত সিটি কাউন্সিলের প্রাথমিক নির্বাচনে ৪ নং ওয়ার্ড থেকে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী নির্বাচনে তিনি নিকটতম প্রার্থীদের বিপুল ভোটে পরাজিত করে চূড়ান্ত লড়াইয়ে নেমেছেন। তাঁর নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সিটি হলে নতুন নেতৃত্ব আনা, ৪ নং ওয়ার্ডের বন্যা সমস্যার স্থায়ী সমাধান, নির্বাচনী এলাকার উন্নয়ন, সিটির কার্যক্রমে সততা-যোগ্যতা ও বিশ্বস্ততা আনা।
এসব প্রতিশ্রুতি বাস্তবায়নে মোরশেদ আগামী ৫ নভেম্বর এ–৭ কলামে ভোট দিয়ে তাঁকে জয়ী করার আহ্বান জানান। ইতিমধ্যে নির্বাচনী প্রচারণায় তাঁর পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে এবং তাঁর মূল প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান দলীয় প্রার্থীর বিরুদ্ধে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন। তাইতো মো. হোসাইন মোরশেদের কণ্ঠে ঝরে পড়ে দৃঢ প্রত্যয়, ‘ইনশাল্লাহ, আমার বিজয়ের ব্যাপারে আমি সম্পূর্ণ আশাবাদী।’

সোহেল আহমদসোহেল আহমদসোহেল আহমদ
আটলান্টিক সিটির ৬ নং ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫০ বছর বয়সী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার সোহেল আহমদ। বর্তমানে তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। বিগত ৪ জুন অনুষ্ঠিত সিটি কাউন্সিলের প্রাথমিক নির্বাচনে ৬ নং ওয়ার্ড থেকে ডেমোক্রেটিক দলীয় প্রার্থী নির্বাচনে তিনি তাঁর নিকটতম প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে বিজয়ী হন। তাঁর নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সিটি হলে নতুন নেতৃত্ব আনয়ন, গঠনমূলক মূল্যবোধ, সিটির কার্যক্রমে সততা-শুদ্ধতা ও বিশ্বস্ততা আনয়ন। এসব প্রতিশ্রুতি বাস্তবায়নে তিনি আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় চূড়ান্ত নির্বাচনে এ-৭ কলামে তাঁকে ভোট দিয়ে বিজয়ী করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। চূড়ান্ত নির্বাচনে বিজয়ী হওয়ার লক্ষ্যে তিনি নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন এবং ভোটারদের কাছ থেকে তিনি বেশ অনুকূলও সাড়া পাচ্ছেন। তাঁর মূল প্রতিদ্বন্দ্বি রিপাবলিকান দলীয় বর্তমান কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে তিনি বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে ভোটাররা মনে করছেন।
সোহেল আহমদের দৃঢ় বিশ্বাস, সিটি কাউন্সিলের ৬ নং ওয়ার্ড থেকে তিনিই জয়ী হবেন।
আটলান্টিক সিটি কাউন্সিলের চূড়ান্ত নির্বাচনে দুই প্রবাসী বাংলাদেশির প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি কমিউনিটিতে বেশ আলোচিত হচ্ছে। বিগত জুনে অনুষ্ঠিত সিটি কাউন্সিলের প্রাথমিক নির্বাচনে প্রথমবারের মতো দুই বাংলাদেশি আমেরিকান জয়ী হওয়ার মধ্য দিয়ে যে ইতিহাস রচিত হয়েছিল, আগামী ৫ নভেম্বর আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত নির্বাচনে দুই বাংলাদেশি আমেরিকান প্রার্থীর জয়ের মধ্য দিয়ে ইতিহাসের ধারাবাহিকতা অব্যাহত থাকবে—এমনটিই প্রার্থনা করছেন কমিউনিটির বিশিষ্টজনেরা। প্রবাসী বাংলাদেশিদের সব জল্পনা-কল্পনার অবসান ঘটবে ৫ নভেম্বর রাতে, সে পর্যন্ত অপেক্ষা সবার।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network