১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালের বহুল বির্তকিত মাওলানা এমরানুল হক গ্রেপ্তার

আপডেট: অক্টোবর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের বহুল বির্তকিত ব্যক্তি মাওলানা মো. এমরানুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানী ঢাকার নারী ও শিশু চতুর্থ আদালতের একটি মামলায় তাকে শনিবার দুপুরে নগরীর রূপাতলী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওই এলাকার সাগরদী কামিল মাদ্রাসার শিক্ষক প্রভাষক মাওলানা এমরান ঝালকাঠির রাজাপুরের গালুয়া ইউনিয়নের হেমায়েত উদ্দিন হাওলাদারের ছেলে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, শহরের রূপাতলীসহ বিভিন্ন এলাকায় ভূমিদস্যুতা ও মাদক ক্রয়-বিক্রিতেও মাওলানা এমরান জড়িত। সাম্প্রতিকালে তিনি একবার ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হলেও জামিনে মুক্ত হয়ে ফের জড়িয়ে পড়েন।

এছাড়া মাদ্রাসায় নিয়োগ দেওয়ার ক্ষেত্রে অর্থ বাণিজ্য এবং সরকারি কাগজপত্র জালজালিয়াতি করাসহ নানামুখী অপরাধের সাথে জড়িত তিনি।

বিস্ময়কর বিষয় হচ্ছে, কাগজপত্র জালজালিয়াতি করতে গিয়ে মাওলানা এমরান জেলেও খেটেছেন। কিন্তু এরপরেও তিনি মোটেও বদলাননি। বরং প্রতারণার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। সর্বশেষ তিনি বরিশালের শিক্ষাপ্রতিষ্ঠান ‘জমজম নার্সিং ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক সাজ্জাদুল হককে একটি বানোয়াট মামলায় জেল খাটানোর বিষয়টি প্রকাশ পেলে তাকে নিয়ে চরম বিতর্ক শুরু হয়। অবশ্য সেই মামলায় রুনা নামে এক নারীকে বাদী অর্থাৎ হাতিয়ার হিসেবে ব্যবহার করে তিনি ছিলেন অন্তরালে।

রুনা নামের ওই নারী নিজেকে স্ত্রী পরিচয় দিয়ে সাজ্জাদুলের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে মামলা করার বিষয়টি পরবর্তীতে আদালতে ফাঁস হয়ে যায় এবং মাওলানা ইমরান যে নেপথ্যে থেকে কলকাঠি নেড়েছেন তাও স্পষ্ট হয়। পরে তদন্তে নেমে পুলিশ বিষয়টি আরও নিশ্চিত হয়ে আদালতকে অবহিত করে। সেই ঘটনায় সাজ্জাদুল পাল্টা পদক্ষেপস্বরুপ মাওলানা এমরানের বিরুদ্ধে একই আদালতে একটি মামলা করেন।

ওই মামলায় সর্বশেষ সংশ্লিষ্ট আদালতের দেওয়া গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে এমরানকে গ্রেপ্তারে উদ্যোগ নেয় বরিশাল পুলিশ। শনিবার দুপুরে কোতয়ালি মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলামের নেতৃত্বে একটি টিম তাকে শহরের রূপাতলী এলাকার সাগরদী কামিল মাদ্রাসার সম্মুখ থেকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, মাওলানা এমরানের বিরুদ্ধে একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। সম্প্রতিকালে তাকে গ্রেপ্তারে ওই আদেশটি আসলে পুলিশ বাস্তবায়ন করেছে। ওই মামলায় মাওলানা এমরানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণের প্রস্তুতিও নেওয়া হয়েছে।’

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network