১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
চরফ্যাশনে ২৮ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা : নেই স্বাস্থ্যবিধি বালাই জলবায়ূ পরিবর্তনে সমুদ্র পৃষ্টের উচ্চতা বাড়লেও বাড়েনি চরফ্যাশনের বেড়ী বাধের উচ্চতা ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ

সাদিক আব্দুল্লাহ্ ‘র পরিকল্পনায় মুগ্ধ-ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী

আপডেট: অক্টোবর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে যে সম্পর্ক রয়েছে তা খুবই ভাল অবস্থানে রয়েছে।
এছাড়া বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে আমরা অংশ গ্রহন করতে পেরে আমি নিজেকে গৌরম্ভিত মনে করি। আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ শিল্পিদের স্কলানশিপের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করে থাকি।

এখনো যদি কেহ আমাদের সাথে যোগাযোগ রাখে আমরা তাদের পাশে আছি বলে তিনি আশ্বাষ প্রদান করেন। তিনি আরো বলেন জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালনে ভারত গুরুত্বপূর্ন কাজ হাতে নিয়েছে। ইতি মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমরা রবিন্দ্র চেয়ার স্থাপন করা হয়েছে।

হাই কমিশনার রীভা গাঙ্গুলি আরো বলেন বরিশাল তরুন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ বরিশাল সিটি শহরকে সুন্দর করার যে পরিকল্পনা গ্রহন করেছে তাতে তিনি মুগ্ধ হয়েছেন।

তিনি সিটি মেয়রকে সুন্দর কাজের মাধ্যমে বরিশাল শহরকে আরো উন্নত করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ শনিবার (১২ই) অক্টোবর বিকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল বিভাগের চারুশিল্পীদের অংশ গ্রহনে প্রথম শারদীয় শিল্পকর্ম প্রদশনী উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এর পূর্বে তিনি টাউন হল চত্বরে এসে পৌছলে তাকে একদল শিশু ফুলের শুভেচ্ছা জানান। পরে তিনি হলে প্রবেশ করে দেয়ালে সাটানো বিভিন্ন চিত্র ঘুড়ে ঘুড়ে পরিদর্শন করে উপভোগ করেন।

এর পর তিনি মোমবাতির প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এসময় তার সাথে আরো ছিলেন তার ফাস্ট সেক্রেটারী নমমিতা সহ সহকারী সচিব ও একান্ত নিজস্ব ব্যক্তিবর্গ।

পড়ে বরিশাল নাগরীক সমাজের হয়ে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ হাই কমিশনার রীভা গাঙ্গুলিকে উত্তরন পরিয়ে দেন।
াপরদিকে সাবেক সভাপতি সৈয়দ দুলাল তরুন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাকে ক্রেস্ট প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন শুশান্ত ঘোষ সহ স্থানীয় সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

এদিকে সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হলে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলির আসা উপলক্ষে নিরাপত্তার স্বার্থে বিকাল থেকেই টাউন হল চত্বরে সাধারন মানুষের চলাচল বন্ধ করে দেয় পুলিশ প্রশাসন।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network