২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

সাদিক আব্দুল্লাহ্ ‘র পরিকল্পনায় মুগ্ধ-ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী

আপডেট: অক্টোবর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে যে সম্পর্ক রয়েছে তা খুবই ভাল অবস্থানে রয়েছে।
এছাড়া বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে আমরা অংশ গ্রহন করতে পেরে আমি নিজেকে গৌরম্ভিত মনে করি। আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ শিল্পিদের স্কলানশিপের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করে থাকি।

এখনো যদি কেহ আমাদের সাথে যোগাযোগ রাখে আমরা তাদের পাশে আছি বলে তিনি আশ্বাষ প্রদান করেন। তিনি আরো বলেন জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালনে ভারত গুরুত্বপূর্ন কাজ হাতে নিয়েছে। ইতি মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমরা রবিন্দ্র চেয়ার স্থাপন করা হয়েছে।

হাই কমিশনার রীভা গাঙ্গুলি আরো বলেন বরিশাল তরুন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ বরিশাল সিটি শহরকে সুন্দর করার যে পরিকল্পনা গ্রহন করেছে তাতে তিনি মুগ্ধ হয়েছেন।

তিনি সিটি মেয়রকে সুন্দর কাজের মাধ্যমে বরিশাল শহরকে আরো উন্নত করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ শনিবার (১২ই) অক্টোবর বিকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল বিভাগের চারুশিল্পীদের অংশ গ্রহনে প্রথম শারদীয় শিল্পকর্ম প্রদশনী উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এর পূর্বে তিনি টাউন হল চত্বরে এসে পৌছলে তাকে একদল শিশু ফুলের শুভেচ্ছা জানান। পরে তিনি হলে প্রবেশ করে দেয়ালে সাটানো বিভিন্ন চিত্র ঘুড়ে ঘুড়ে পরিদর্শন করে উপভোগ করেন।

এর পর তিনি মোমবাতির প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এসময় তার সাথে আরো ছিলেন তার ফাস্ট সেক্রেটারী নমমিতা সহ সহকারী সচিব ও একান্ত নিজস্ব ব্যক্তিবর্গ।

পড়ে বরিশাল নাগরীক সমাজের হয়ে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ হাই কমিশনার রীভা গাঙ্গুলিকে উত্তরন পরিয়ে দেন।
াপরদিকে সাবেক সভাপতি সৈয়দ দুলাল তরুন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাকে ক্রেস্ট প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন শুশান্ত ঘোষ সহ স্থানীয় সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

এদিকে সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হলে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলির আসা উপলক্ষে নিরাপত্তার স্বার্থে বিকাল থেকেই টাউন হল চত্বরে সাধারন মানুষের চলাচল বন্ধ করে দেয় পুলিশ প্রশাসন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network