২২শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

আপডেট: অক্টোবর ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (অনার্স) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১৮ ও ১৯ অক্টোবর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। রোববার বিকেলে ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পরীক্ষা স্থগিতের তথ্য জানানো হয়েছে।

কোর কমিটির সদস্য প্রফেসর ড. মুহসিন উদ্দিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনিবার্য কারণে ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পুনঃনির্ধারিত তারিখ জানানো হবে।

এ প্রসঙ্গে অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন জানান, উপাচার্য ও ট্রেজারারের অনুপস্থিতিতে ভর্তি পরীক্ষার বিষয়ে রোববার এক সভা করেছেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভিন্ন ইউনিট কমিটির শিক্ষকেরা উপস্থিত ছিলেন। সভায় আলোচনা হয় যে, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সব আর্থিক লেনদেনের ক্ষমতা একমাত্র উপাচার্যের। কিন্তু বর্তমানে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ও ট্রেজারার নেই। যে কারণে আর্থিক ক্ষমতা না থাকায় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

গত ২৭ মে ছাত্র আন্দোলনের মুখে মেয়াদ শেষ হওয়ার আগেই উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক বাধ্যতমূলক ছুটিতে যান। ২৫ জুন থেকে ভিসির রুটিন দায়িত্ব পালন করছিলেন ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহাবুব হাসান। তার পদের মেয়াদ শেষ হয় গত ৭ অক্টোবর। যৌন কেলেঙ্কারির কারণে এক বছর আগে বহিষ্কৃত হন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম। ফলে পদ তিনটি শুন্য থাকায় উপচার্যের রুটিন দায়িত্ব পালন করার মতো পদধারী কোনো কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ে নেই। এ কারণে ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা দেখা দেয়। বিষয়টি নিয়ে গত ৭ অক্টোবর সমকালে সংবাদ প্রকাশিত হয়েছিল।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network