২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বাকেরগঞ্জে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

আপডেট: অক্টোবর ১৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা সদরের পল্লী বিদ্যুৎ সড়ক (চৌমাথা) সিনেমা হল বাজার থেকে র‌্যাবের হাতে আটক ভুয়া চিকিৎসক রফিকুল ইসলামকে এক বছরের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে, আরও ৬ মাসের দন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার সকালে এই দন্ডাদেশ দিয়ে তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। দন্ডপ্রাপ্ত রফিক আগৈলঝাড়ার রাংতা এলাকার মৃত হাতেম আলী মোল্লার ছেলে।

বিকেলে র‌্যাব-৮ সদর দপ্তর প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে ক্যাপ্টেন খালেদ মাহমুদের নেতৃত্বে বাকেরগঞ্জের সিনেমা হল বাজার থেকে ভুয়া চিকিৎসক রফিককে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে ভুয়া চিকিৎসক তার দোষ স্বীকার করে জবানবন্দি দেয়। এ সময় বিচারক সহকারি কমিশনার (ভ‚মি) তরিকুল ইসলাম আসামীকে ১বছরের কারাদন্ড ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের দন্ডাদেশ দিয়ে কারাগারে প্রেরনে নির্দেশ দেন। অভিযানে বাকেরগঞ্জ হাসপাতালের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আকিল আল ইসলাম সহযোগীতা করেন।
র‌্যাব জানায়, রফিকুল ইসলাম গত ২ মাস ধরে ওই বাজারে একটি প্রশিক্ষণ কেন্দ্র খুলে ও প্রায় ২শ’ নারীকে প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ দিয়ে আসছিলো। কিন্তু তিনি রেজিস্ট্রার্ড চিকিৎসক নন। তিনি জনগণের সাথে চিকিৎসক পরিচয়ে প্রতারণা করে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব-৮।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network