১১ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

সাকিব-তামিমের পারিশ্রমিক কত?

আপডেট: অক্টোবর ১৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আগামী বছর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) আয়োজনে শুরু হবে টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। ২০২০ সালের জুলাইয়ে অনুষ্ঠিত্য ক্রিকেটের এ সংক্ষিপ্ত ফরম্যাটে সাকিব-তামিমসহ বাংলাদেশের ১১ জন ক্রিকেট প্লেয়ার ড্রাফটের তালিকায় রয়েছেন।

আগামী রোববার ড্রাফটের মাধ্যমে গঠিত হবে আটটি দল। ড্রাফটে সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়ের তালিকায় আছেন ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা।

তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। তার পরের ভিত্তিমূল্যের তালিকায় আছেন বাংলাদেশের সাকিব ও তামিম। তাদের ভিত্তিমূল্য ‌১ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যেটি ১ কোটি ৮ লাখ টাকার মতো।

বাঁ হাতি পেসার মোস্তাফিজের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড বা ৬৪ লাখ টাকা। লিটন, ইমরুল ও মুশফিকের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড (৪৩ লাখ টাকা।) বাকি পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের নির্দিষ্ট কোনো ভিত্তিমূল্য নেই। তাঁদের ভিত্তিমূল্য হতে পারে আনুমানিক ৩০ হাজার পাউন্ড।

ভিত্তিমূল্যের বাইরে আরেকটি তালিকা রাখা হয়েছে ড্রাফটে। যাদের কোনো ভিত্তিমূল্য ধরা হয়নি। এই তালিকায় বাংলাদেশের প্রতিনিধি হলেন মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, আবু হায়দার ও মোহাম্মদ মিঠুন। ড্রাফটে মোট খেলোয়াড় থাকবেন ৫৭০ জন। এর মধ্যে বিদেশি ২৩৯ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network