২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
উজিরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থী ধর্ষনের চেষ্টা পুকুরে ভেসে উঠল বাবা, মা ও মেয়ের মরদেহ প্রাচ্য ও পাশ্চাত্যের ব্যবসায়িক সেতুবন্ধ হবে বাংলাদেশ বরিশালে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় পন্ড অসুস্থ ক্যাসিনো সম্রাট পর্যটন স্পট বারেকের টিলায় ভারতীয় গবাদি পশুর চালান আটক অনলাইন সমাবেশ: সাম্প্রদায়িক আক্রমণের প্রতিবাদে ১৫টি দেশের দুই শতাধিক অভিবাসী স্বাক্ষরিত ঘোষণা ভোলায় ২২ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে নদীতে নামার প্রস্ততি নিচ্ছে জেলেরা ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করার অভিযোগে দিনাজপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সোহাগ ​জেল হাজতে

বিবিএফএ উপস্থাপনায় মীর ও জয়

আপডেট: অক্টোবর ২০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দুই বাংলার চলচ্চিত্র অঙ্গনের বৃহত্তম সম্মিলিত আয়োজন ‘ভারত বাংলাদেশ ফিল্মস্ অ্যাওয়ার্ড’ (বিবিএফএ) অনুষ্ঠিত হবে সোমবার (২১ অক্টোবর)। এতে উপস্থাপনা করবেন বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় ও পশ্চিমবঙ্গের ‘মীরাক্কেল’খ্যাত জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলী।

২১ অক্টোবর ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে বিবিএফএ’র প্রথম আয়োজন হচ্ছে।

এই জাঁকজমকপূর্ণ আয়োজনের সঞ্চালনায় থাকবেন দুই বাংলার জনপ্রিয় দুই উপস্থাপক। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বাংলাদেশের জনপ্রিয় টিভি উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়। উপস্থাপনায় তার সঙ্গী হচ্ছেন ভারতের জি বাংলার ‘মীরাক্কেল’খ্যাত উপস্থাপক মীর আফসার আলী।

উপস্থাপনা প্রসঙ্গে নাজিম জয় বলেন, বাংলাদেশের দর্শক আমার উপস্থাপনা পছন্দ করেন। আন্তর্জাতিক অঙ্গনের কোনো উপস্থাপকের সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে উপস্থাপনা করার সাহস ও যোগ্যতা আমার আছে। আশা করি, আমি এতে সফল হব।

এই আয়োজনে দুই বাংলার তারকাদের তুলে দেওয়া হবে নানা বিষয়ে সম্মাননা। এর মধ্যে থাকছে সেরা অভিনেতা-অভিনেত্রী, সেরা ছবি, সেরা মিউজিকসহ সিনেমার বিশটি বিভাগ।

ভারতের পক্ষ থেকে নন্দিত অভিনেতা রঞ্জিত মল্লিক ও বাংলাদেশের পক্ষ থেকে বর্ষীয়ান অভিনেত্রী আনোয়ারা বেগমকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে।

প্রথম বছর অ্যাওয়ার্ডে বাংলাদেশ ও ভারতের পক্ষ থেকে জুরি কমিটিতে থাকছেন পাঁচজন করে মোট দশজন বিশেষজ্ঞ। বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। আর ভারত থেকে রয়েছেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় আছে ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। এর মূল উদ্যোক্তা ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া এবং বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন।

এযাবৎকাল বলিউড কিংবা দক্ষিণ ভারতীয় সিনেমা নিয়ে বিভিন্ন জাঁকজমক আওয়ার্ড অনুষ্ঠান হতে দেখা গেছে। পিছিয়ে ছিল বাংলা সিনেমা শিল্প। এবার সেই ঘাটতি পূরণে বড় একটি উদ্যোগ হলো বিবিএফএ। ভারত ও বাংলাদেশের বাঙালি তারকাদের যৌথভাবে সম্মাননা জানানোর মধ্য দিয়ে বাংলা সিনেমা আরও উচ্চতায় পৌঁছাবে বলে আশাবাদী আয়োজকরা।

প্রথমবার বিবিএফএ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান বাংলাদেশে হচ্ছে। পরবর্তীতে এই আয়োজন লন্ডন এবং তারপর সিঙ্গাপুরে এই অ্যাওয়ার্ড প্রদানের পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network