২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিবিএফএ উপস্থাপনায় মীর ও জয়

আপডেট: অক্টোবর ২০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দুই বাংলার চলচ্চিত্র অঙ্গনের বৃহত্তম সম্মিলিত আয়োজন ‘ভারত বাংলাদেশ ফিল্মস্ অ্যাওয়ার্ড’ (বিবিএফএ) অনুষ্ঠিত হবে সোমবার (২১ অক্টোবর)। এতে উপস্থাপনা করবেন বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় ও পশ্চিমবঙ্গের ‘মীরাক্কেল’খ্যাত জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলী।

২১ অক্টোবর ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে বিবিএফএ’র প্রথম আয়োজন হচ্ছে।

এই জাঁকজমকপূর্ণ আয়োজনের সঞ্চালনায় থাকবেন দুই বাংলার জনপ্রিয় দুই উপস্থাপক। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বাংলাদেশের জনপ্রিয় টিভি উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়। উপস্থাপনায় তার সঙ্গী হচ্ছেন ভারতের জি বাংলার ‘মীরাক্কেল’খ্যাত উপস্থাপক মীর আফসার আলী।

উপস্থাপনা প্রসঙ্গে নাজিম জয় বলেন, বাংলাদেশের দর্শক আমার উপস্থাপনা পছন্দ করেন। আন্তর্জাতিক অঙ্গনের কোনো উপস্থাপকের সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে উপস্থাপনা করার সাহস ও যোগ্যতা আমার আছে। আশা করি, আমি এতে সফল হব।

এই আয়োজনে দুই বাংলার তারকাদের তুলে দেওয়া হবে নানা বিষয়ে সম্মাননা। এর মধ্যে থাকছে সেরা অভিনেতা-অভিনেত্রী, সেরা ছবি, সেরা মিউজিকসহ সিনেমার বিশটি বিভাগ।

ভারতের পক্ষ থেকে নন্দিত অভিনেতা রঞ্জিত মল্লিক ও বাংলাদেশের পক্ষ থেকে বর্ষীয়ান অভিনেত্রী আনোয়ারা বেগমকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে।

প্রথম বছর অ্যাওয়ার্ডে বাংলাদেশ ও ভারতের পক্ষ থেকে জুরি কমিটিতে থাকছেন পাঁচজন করে মোট দশজন বিশেষজ্ঞ। বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। আর ভারত থেকে রয়েছেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় আছে ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। এর মূল উদ্যোক্তা ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া এবং বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন।

এযাবৎকাল বলিউড কিংবা দক্ষিণ ভারতীয় সিনেমা নিয়ে বিভিন্ন জাঁকজমক আওয়ার্ড অনুষ্ঠান হতে দেখা গেছে। পিছিয়ে ছিল বাংলা সিনেমা শিল্প। এবার সেই ঘাটতি পূরণে বড় একটি উদ্যোগ হলো বিবিএফএ। ভারত ও বাংলাদেশের বাঙালি তারকাদের যৌথভাবে সম্মাননা জানানোর মধ্য দিয়ে বাংলা সিনেমা আরও উচ্চতায় পৌঁছাবে বলে আশাবাদী আয়োজকরা।

প্রথমবার বিবিএফএ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান বাংলাদেশে হচ্ছে। পরবর্তীতে এই আয়োজন লন্ডন এবং তারপর সিঙ্গাপুরে এই অ্যাওয়ার্ড প্রদানের পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network