২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শুধু চা নয়, খেয়ে ফেলা যাবে চায়ের কাপও!

আপডেট: অক্টোবর ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

প্রতিদিন অভিনব কোনও না কোনও জিনিসের আবিষ্কার চমকে দিচ্ছে সবাইকে। নতুন করে পরিবেশ বান্ধব জিনিসপত্র তৈরি করার প্রচেষ্টাও চলছে। এবার এমনই এক অভিনব জিনিস তৈরি করেছে ভারতের হায়দরাবাদের এক সংস্থা।

তৈরি করা হয়েছে এমন একটা চায়ের কাপ, যা খেয়ে ফেলা যাবে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কাপে থাকবে চা। আর সেই চা শেষ হওয়ার পর কড়মড় করে খেয়ে ফেলতে পারবেন কাপটা। ঠাণ্ডা কিংবা গরম, যে কোনও পানীয় খাওয়া যাবে সেই কাপে।
প্রাকৃতিক উপাদান দিয়েই তৈরি হয়েছে এই কাপ। নাম দেওয়া হয়েছে Eat Cup. যেসব জিনিস দিয়ে চায়ের কাপ সাধারণত বানানো হয়ে থাকে, তা কমানোর জন্যই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। এই কাপে খাওয়া স্যুপ, ডেজার্ট, দই থেকে শুরু করে গরম বা ঠাণ্ডা যে কোনও পানীয় খাওয়া যাবে। ৪০ মিনিট পর্যন্ত কোনও জিনিস রাখা যাবে কাপে। ততক্ষণ পর্যন্ত কাপটা মচমচে থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network