১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশাল শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়

আপডেট: অক্টোবর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
জীবন বাঁচাতে রক্তদিন, ভালোবাসা থাক অমলিন এই প্রতিপাদ্য নিয়ে আজ শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচি, রক্তদান-রক্তরোগ, থ্যালাসেমিয়া, এন্টিবায়োটিক সচেতনতা এবং গর্ভবতী মায়ের জন্য আগে থেকে রক্তদাতা প্রস্তুত রাখা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি মূলক ক্যাম্পেইনের আয়োজন করে বরিশাল ব্লাড ডোনারস ক্লাব (বিবিডিসি)। বরিশালের প্রতিটি স্কুলকে সচেতন স্কুল হিসাবে তৈরী করতে ২০ এপ্রিল ২০১৯ তারিখ থেকে শুরু হয় বরিশাল জেলার মাধ্যমিক স্কুল পর্যায়ের ক্যাম্পেইন। ধারাবাহিকভাবে আয়োজিত ক্যাম্পেইনের অংশ হিসেবে আজ নগরীর শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজন করা হয় ক্যাম্পেইনে। আয়োজনে উৎসবমুখর পরিবেশে দুই শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্নয় করে দেয়া হয়। পাশাপাশি রক্তদানের উপকারিতা, নিয়মাবলি, রক্তের রোগ থ্যালাসেমিয়া সহ আরো বিভিন্ন রোগ সম্পর্কে সচেতন করা হয় শিক্ষার্থীদের।
অনুষ্ঠানটির উদ্বোধন করেন শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হারুন অর রশিদ। তিনি জানান, স্কুলগামী শিক্ষার্থীদের মানবিক চেতনা সমৃদ্ধ করতে এটি একটি অসাধারণ প্রয়াস। এভাবে প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের ভিতর সচেতনতা ছড়িয়ে দিতে পারলে সমগ্র বরিশাল অচিরেই হয়ে উঠবে মানবিক নগরী।
  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network