২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় মুসল্লীদের নির্মম হত্যার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ

আপডেট: অক্টোবর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
ভোলায় বোরহান উদ্দিনে মহানবী সা. কে নিয়ে কটুক্তির প্রতিবাদে আন্দোলনরত মুসল্লীদের উপর চালানো নির্মম হত্যাকান্ডে জরিতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী শাসনতন্ত্র ছাএ আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা। আজ মঙ্গলবার বেলা সাড়ে এগারোটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় শূরা ও ববি শাখার সভাপতি মুহাম্মাদ মাহবুব হোসেন বলেন, নবী(স) এর নামে কটুক্তি করে ছাড় পাবেনা কেউ।বিশ্বের সর্বকালের মহামানব হযরত মুহাম্মাদ(স)।তার নামে কটুক্তি করার অর্থ হচ্ছে মুসলমানের কলিজায় আঘাত করার মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয়া যা বাংলাদেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করার ষড়যন্ত্র চলছে।এটা একটি স্বাধীন রাষ্ট্রের জন্য কোনোভাবেই কাম্য নয়।যারা এমন সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয় তাদেরকে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবি জানাই।
ইশা ছাত্র আন্দোলন ববি শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ শাকিল আহমেদ বলেন, কেউ ধর্মীয় অনুভূতিতে আাঘাত করলে তার বিরুদ্ধে শান্তিপূর্ন  প্রতিবাদ করার অধিকার আামাদের রয়েছে কিন্তু পুলিশ ১৪৪ দ্বারা জারি না করেই নির্মম ভাবে গুলি চালিয়ে অন্যায়ভাবে মুসল্লীদের হত্যা করেছে। অতি দ্রুত ট্রাইবুনাল গঠন করে করে বিচারের করা হোক। এছারাও আরো বক্তব্য রাখেন প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মুহাম্মাদ সোলায়মান এবং সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে লোক প্রশাসন বিভাগের ছাত্র ওবায়দুল্লাহ সিয়াম সহ প্রমুখ।আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন ববি শাখার মূল কমিটি ও অনুষদ কমিটির দায়িত্বশীলসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইশা ছাএ আন্দোলনের সাংগঠনিক সম্পাদক আানোয়ার হোসেন।
প্রশাসনের বাধার কারণে বিক্ষোভ মিছিলের পরিবর্তে মানববন্ধন ও দোয়া মোনাজাতের মাধ্যমে শেষ করা হয়।
উল্লেখ্য যে, গত ২০ অক্টোবর ধর্ম অবমাননার অভিযোগে বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচার দাবিতে তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ থেকে ব্যপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ গুলি চালালে ৪ জনের মৃত্যু ছাড়াও দেড় শতাধিক মানুষ আহত হয়।
  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network