৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

ওমর ফারুক শেখ মারুফ কাওসারসহ ১৮ জনের ব্যাংক হিসাব জব্দ

আপডেট: অক্টোবর ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

যুবলীগের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি পাওয়া ওমর ফারুক চৌধুরী, সংগঠনটির নেতা শেখ ফজলুর রহমান মারুফ, কাজী আনিসুর রহমান, কে এম মাসুদুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোল্লা আবু কাওসার, কাউন্সিলর পাগলা মিজান ও রাজীব এবং তাদের পরিবারের সদস্যসহ অন্তত ১৮ জনের ব্যাংক হিসাব অনুসন্ধান ও জব্দ করার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে।

সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকে এ সংক্রান্ত পৃথক চিঠি পাঠানো হয়েছে।
ওমর ফারুক চৌধুরী, স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরী এবং তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাব থেকেও কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ। চিঠিতে মারুফ, তার স্ত্রী সানজিদা রহমান, তাদের দুটি প্রতিষ্ঠান টি-টোয়েন্টিফোর গেমিং কোম্পানি লিমিটেড ও টি-টোয়েন্টিফোর ল ফার্ম লিমিটেডের ব্যাংক হিসাবের লেনদেন ও স্থানান্তর করতে পারবেন না। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার, স্ত্রী পারভীন লুনা, মেয়ে নুজহাত নাদিয়া নিলা এবং তাদের প্রতিষ্ঠান ফাইন পাওয়ার সল্যুয়েশন লিমিটেডের ব্যাংক হিসাবের টাকা উত্তোলন ও স্থানান্তর করা যাবে না। কে এম মাসুদুর রহমান, তার স্ত্রী লুতফুর নাহার লুনা, বাবা আবুল খায়ের খান, মা রাজিয়া খান এবং তাদের প্রতিষ্ঠান সেবা গ্রীন লাইন লিমিটেডের ব্যাংক হিসাবের টাকা উত্তোলন ও স্থানান্তর করতে পারবেন না। কাজী আনিসুর রহমান যুবলীগের দফতর সম্পাদক, তার স্ত্রী সুমি রহমান, তার প্রতিষ্ঠান মা ফিলিং স্টেশন, আরেফিন এন্টারপ্রাইজের ব্যাংক হিসাবের টাকা উত্তোলন ও স্থানান্তর করা যাবে না। কাউন্সিলর পাগলা মিজান, তারেকুজ্জামান রাজীব ও তাদের পরিবারের ব্যাংক হিসাবের লেনদেন ও স্থানান্তর করা যাবে না। আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১১৬ ধারার ক্ষমতাবলে ব্যাংক হিসাবের স্থগিতের আদেশ দেওয়া হয়েছে।

এর আগে সিআইসি থেকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, সেলিম প্রধান, জি কে শামীম, খালেদসহ বেশ কয়েকজন ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network