২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

মেননের বক্তব্যের ব্যাখ্যা জানতে চেয়েছে ১৪ দল

আপডেট: অক্টোবর ২৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সম্প্রতি এক মন্তব্যের ব্যাখ্যা জানতে চেয়েছে ১৪ দল।

বৃহস্পতিবার রাতে ধানমণ্ডির আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের বাসভবনে ১৪ দলীয় জোটের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এ সংক্রান্ত একটি চিঠি রাশেদ খান মেননের কাছে পাঠানো হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।
বৈঠকে কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারনম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বাসদের রেজাউর রশীদ খান, ন্যাপের ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, তরিকত ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল হক চাঁদপুরি প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে রাশেদ খান মেননের সাম্প্রতিককালে বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচন নিয়ে করা এক মন্তব্য নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ১৪ দলের বৈঠকে সর্বসম্মিতক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, মেনন যে বক্তব্য প্রদান করেছেন, তার ব্যাখ্যা চাওয়ার চিঠি প্রেরণ করা হবে। পরে রাতেই চিঠি মেননের কাছে পাঠানো হয় বলে জানা গেছে।

১৪ দলের বৈঠক শেষে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে ১৪ দল সন্তোষ প্রকাশ করেছে। এ রায় আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে মাইলফলক হিসেবে চিহ্নিত হবে। কেন্দ্রীয় ১৪ দল দ্রুত এ রায় কার্যকর করার দাবি জানিয়েছে। দ্রুত সময়ের মধ্যে মামলা সম্পন্ন হওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার জন্য তাকে অভিনন্দন জানিয়েছে ১৪ দল। একই সঙ্গে বিচারিক কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network