১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন আজ

আপডেট: অক্টোবর ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢালিউড অভিনেত্রী মাহিয়া মাহির। তাঁর অভিনীত প্রথম ছবি ভালোবাসার রং মুক্তি পায় ২০১২ সালের ৫ অক্টোবর। এই ছবির মাধ্যমে বাজিমাত করেন মাহি। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাঁকে। অসামান্য অভিনয়দক্ষতা ও নজরকাড়া গ্ল্যামার দিয়ে সবাইকে মন্ত্রমুগ্ধ করে রেখেছেন মাহি। এরই মধ্যে পরিণত হয়েছেন দেশের শীর্ষ নায়িকাদের একজন।

দর্শকপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন আজ। ১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। এ বছর ২৭ বছরে পদার্পণ করলেন পোড়ামনখ্যাত এই তারকা অভিনেত্রী।

মাহির বাবার নাম আবু বকর। মায়ের নাম দিলারা ইয়াসমিন। পরিবার থেকে মাহির নাম রাখা হয়েছিল শারমিন আক্তার নিপা। তবে ঢাকাই ছবিতে পা রাখার পর তিনি এখন মাহিয়া মাহি নামেই পরিচিত। মাহি ঢাকার উত্তরা হাই স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেন।

মাহি অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে—‘ভালোবাসার রং,’ ‘দবির সাহেবের সংসার’, ‘পোড়ামন,’ ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’।

২০১৬ সালের ২৪ মে বিবাহবন্ধনে আবদ্ধ হন মাহি। তাঁর স্বামী মাহমুদ পারভেজ একজন ব্যবসায়ী।

মাহিয়া মাহিকে সবশেষ ‘অবতার’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল। এতে আরো অভিনয় করেছেন রাইসুল আসাদ, আমিন খান, মিশা সওদাগর প্রমুখ। মাহিকে আগামীতে ‘আনন্দ অশ্রু’ছবিতে দেখা যাবে। এতে মাহির বিপরীতে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা সাইমন সাদিককে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network