২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নতুন অ্যালবাম নিয়ে হাজির জলের গান, সঙ্গে বারী সিদ্দিকী

আপডেট: অক্টোবর ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

‘অতল জলের গান’ ও ‘পাতালপুরের গান’ শুনেছেন অনেকেই। গানের দল জলের গানের এই দুটি অ্যালবামের বেশির ভাগ গানই মুখস্ত তাদের ভক্তদের। কোনো মঞ্চে গান ধরলে দর্শকেরা প্রায় পুরো গানই গেয়ে ফেলেন শিল্পীদের সঙ্গে। জলের গান ভক্তরা অনেক দিন থেকেই অপেক্ষায় ছিলেন নতুন অ্যালবামের।

ভক্তদের দীর্ঘ পাঁচ বছরের প্রতীক্ষা শেষে তৃতীয় অ্যালবাম ‘নয়ন জলের গান’ নিয়ে হাজির হয়েছে জলের গান। ১২টি নতুন গানে সমৃদ্ধ অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত কিংবদন্তি সংগীতশিল্পী বারী সিদ্দিকীকে। অ্যালবামটির গানগুলোর শিরোনাম হলো—‘বন্ধু’, ‘বাংলার মুখ’, ‘পিঠা-পুলির গান’, ‘ফুল চাষীর গান’, ‘ফুল কুমারীর বিয়ে’, ‘রসিক যে জন’, ‘চন্দনী’, ‘ডানা ভাঙা পাখির গান’, ‘মানুষ ও মুখোশ’, ‘শূন্য’ ও ‘জীবনানন্দ’।

এই গানগুলোর মধ্যে ‘চন্দনী’ গানটি প্রয়াত কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর গাওয়া। গতকাল রোববার প্রকাশ পেয়েছেন জলের গানের ‘নয়ন জলের গান’ অ্যালবামটি।

জলের গানের প্রধান রাহুল আনন্দ বলেন, ‘আমার জানা মতে গুরুজি বারী সিদ্দিকীর রেকর্ড করা শেষ গান ‘চন্দনী’। অনিমেষ আইচের না মানুষ ছবির জন্য গেয়েছিলেন তিনি। আমাদের এই অ্যালবাম আমার গুরু সংগীতজ্ঞ বারী সিদ্দিকীর প্রতি শ্রদ্ধাঞ্জলি, গানের এই কীর্তিমানকে গান দিয়েই শ্রদ্ধা জানাতে চেয়েছি আমরা।’

জানা গেছে, এই অ্যালবামের রেকর্ডসহ এর মিউজিক ভিডিও ধারণ করা হয়েছে মৌলভীবাজারের কুলাউড়ায় এক পাহাড়ের ওপর। অ্যালবামের গানগুলো শোনা যাবে জলের গানের ইউটিউব চ্যানেলে।

এ ছাড়া ‘নয়ন জলের গান’ সিডি আকারেও প্রকাশ হয়েছে। তার সাথে বরাবরের মতো জলের গান প্রকাশ করেছে একটি গানের খাতা। এবার পাওয়া যাবে গানের খাতার দ্বিতীয় সংস্করণ। এখানে তাদের সব গানের লিরিক এবং কর্ড বিভাজনও লেখা থাকবে। সিডি ও খাতার দাম রাখা হয়েছে ১০০ টাকা।

 

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network