৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ দুই গানে ন্যান্সি

আপডেট: অক্টোবর ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন চলতি বছরের ২২ জানুয়ারি। তার সঙ্গে শেষ প্রজেক্টে যুক্ত ছিলেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তার জন্য পাঁচটি গান তৈরি করেছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

কিন্তু সেই গানগুলোর মুক্তি দেখে যেতে পারেননি আহমেদ ইমতিয়াজ বুলবুল। এর মধ্যে দুটি গান প্রকাশ হলেও আরো তিনটি গান মুক্তির অপেক্ষায়। এই তিনটি গানের মধ্যে দুটি গানে রিজভী ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দিলেন কণ্ঠশিল্পী ন্যান্সি।

অস্ট্রেলিয়ার একটি স্টুডিওতে সম্প্রতি আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর ও সংগীতায়োজন করা গান দুটিতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি। গান দুটির নাম ‘ও হাওয়া’ এবং ‘উড়তে উড়তে যারে পাখি’।

ন্যান্সি বলেন, ‘আমি সত্যিই সৌভাগ্যবান। একজন কিংবদন্তির শেষ কাজে যুক্ত হতে পেরে ভীষণ ভালো লাগছে। অস্ট্রেলিয়ার একটি স্টুডিওতে গানগুলো ধারণ করা হয়েছে। এ ধরনের পরিবেশে কাজ করাটাও আমার জন্য চমক ছিল।’

এই গান প্রসঙ্গে রিজভী ওয়াহিদ বলেন, ‘আমি খুব সৌভাগ্যবান যে স্যারের সুর-সঙ্গীতে গাইতে পেরেছি। একই সঙ্গে দুর্ভাগ্য এটাই যে গানগুলোর মুক্তি স্যার দেখে যেতে পারলেন না। এবারের দুটি গানে সহশিল্পী হিসেবে ন্যান্সিকে পেয়ে দারুণ লাগছে।’

গান দুটির মিক্স ও মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ। আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকীতে গান দুটির মিউজিক ভিডিও মুক্তি পাওয়ার কথা জানিয়েছেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network