১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ইন্দোনেশিয়ায় বাংলাদেশী যুবক ওমর ফারুক জয়ের স্বর্ণ জয় এ অঞ্চল সবসময় দুর্যোগ প্রবন, তাই আপনাদের পাশে দাড়িয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

পা দিয়ে ভাইফোঁটা, প্রতিবন্ধকতা হার মানল ভালোবাসার কাছে

আপডেট: অক্টোবর ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়ল কাঁটা’- এই পংক্তিটি বোনেরা ভাইয়ের কপালে ফোঁটা দেওয়ার সময় বলে আসছেন বছরের পর বছর ধরে। এসব কথা বলার সময় বোনের হাতের একটি আঙুল ধরা থাকে ভাইয়ের কপালে।

কিন্তু এবারের ভাইফোঁটায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে অন্যরকম এক দৃশ্য। যেখানে বোন তার ভাইকে ফোঁটা তো দিচ্ছেন, তবে হাত দিয়ে নয়; পায়ের আঙুল দিয়ে।

আসলে ওই নারী যে প্রতিবন্ধী। দাঁড়ানো বা বসার ক্ষমতা নেই। কাজ করে না হাত দুটিও। সব সময়ের অবলম্বন একটি হুইল চেয়ার। সেখানে বসে থাকতে হয় তাকে।

প্রতিবন্ধকতা থাকলে কি শখ পূরণ করা যায় না? ভাইকে ফোঁটা দেওয়া থেমে যাবে? ছবি বলছে, কেন যাবে না? অবশ্যই যাবে। হাত অসাড় হয়েছে তাতে কি, পা তো এখনো কাজ করে।

সেই পায়ের আঙুল দিয়ে ভাইয়ের কপালে পড়ল ফোঁটা। বাড়ির বাকিরা তখন শাঁখ, উলু ধ্বনি দিতে ব্যস্ত। বিশেষভাবে সক্ষম বোনের মুখে যেন পৃথিবীর সবচেয়ে দামি হাসি, ভাইয়ের মঙ্গল কামনার সুখ।

ছবিটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষ ভাইবোনের এই ভালোবাসাকে অভিবাদন জানিয়েছেন। সকলেই মঙ্গল কামনা করেছেন তাদের। যদিও ছবির সেই ভাইবোনের নাম বা পরিচয় এখনো জানা যায়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network