১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

ববির ওয়েল ফেয়ার নির্বাচন : সভাপতি সহকারী অধ্যাপক মাসুম-সম্পাদক আতিক

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ববি প্রতিবেদক

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় শেষ হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পলিটিকাল সায়েন্স  স্টুডেন্ট  ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের ২০১৯-২০ কার্যকরী সেশনের নির্বাচন। ১৪ টি পদের বিপরীতে মোট ৩৫ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেন।গঠনতন্ত্র আলোকে পদাধিকারবলে  সভাপতি  হয়েছেন  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ মাসুম সিকদার ।

নির্বাচনে  সহ-সভাপতি  পদে ১৪০ ভোট পেয়ে হেমলতা হালদার রূম্পা ও সাধারণ সম্পাদক পদে ১৬৫ ভোট পেয়ে আতিকুর রহমান  নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শ্রেণিকক্ষে গোপন ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ৯ টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের  সহকারী অধ্যাপক মেহেদী হাসান সোহাগ। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ মাসুম সিকদার, সহকারী নির্বাচন কমিশনার  প্রভাষক সানবিন ইসলাম, প্রভাষক ফারহানা আক্তার তানিয়া।

নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২০৭ ভোটে মনজুরুল হাসান, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ১৪৮ ভোট, অর্থ সম্পাদক ফুয়াদ হাসান মুবিন ১৯৪ ভোট, প্রচার সম্পাদক  আসাদুজ্জামান ১৭৯ ভোট ,দপ্তর সম্পাদক পদে ২০৭ ভোটে  আমিনুল ইসলাম , সংস্কৃতি সম্পাদক আল আমিন ১৪৩ ভোট, উপ- সংস্কৃতি সম্পাদক পদে ২০৯ ভোটে মাকসুদ খান সোহান, ক্রীড়া সম্পাদক ইব্রাহিম মুসা বিনা প্রতিদ্বন্দ্বিতায়, ঊপ – ক্রীড়া সম্পাদক পদে ১৯২ ভোটে সিফাতুল্লাহ খান নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য -১  মাইণূল ইসলাম ১৫৫ ভোট, কার্যনির্বাহী সদস্য -২ কামরুল হাসান ২০১ ভোট, কার্যনির্বাহী সদস্য -৩ মোস্তফা কামাল ১৬৫ ভোটে নির্বাচিত হয়েছেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ মাসুম সিকদার জানান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ শুধু মাত্র একটি বিভাগই নয়, একটি পরিবার, একটি স্বপ্ন, আবেগের জায়গা।২০১৩ সালে প্রতিষ্ঠিত বিভাগটি একাডেমিক সফলতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রোগ্রামে অংশগ্রহণ করে সফলতার স্বাক্ষর রাখছে।রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীদের অনেক দিনের প্রত্যাশা একটি ছাত্র কল্যাণ এসোসিয়েশনের। যার মূল লক্ষ্য বিভাগের অসচ্ছল ছাত্র ছাত্রীদের আর্থিক সাহায্য প্রদান, বিভিন্ন প্রকার সামাজিক ও সাংস্কৃতিক প্রোগ্রামের আয়োজন এবং বাৎসরিক পিকনিকের মাধ্যমে অন্তবিভাগীয় সৌহার্দ্য ও সম্পৃতির বন্ধন দৃঢ়করণ। নির্বাচনের সকল কাজ সুষ্ঠু ও গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করে সম্পন্ন হয়েছে। রাষ্ট্রবিজ্ঞান স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর জন্য শুভকামনা রইল। তারা যেন সম্পৃতির বন্ধন আরো সুদৃঢ় করে দেশ মাতৃকার সেবার পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলে সফলতা অর্জন করতে পারে।

বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহনের পর মাসুম সিকদারের স্টুডেন্ট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের নির্বাচনের আয়োজন, সেশন জট নিরসনে একাডেমিক পরিকল্পনা তৈরি, এবং অনার্সের  রেজাল্টের আগেই  মাস্টার্সের ক্লাস শুরুসহ নানান কাজের ভূয়সী প্রশংসা করে সন্তোষ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

তারা জানায়, এ নির্বাচন শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন অটুট করতে আগামী দিনে একটি আলাদা বার্তা বয়ে আনবে। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে গণতান্ত্রিকভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় বিভাগীয় প্রধান,প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট শিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বিভাগটি প্রতিষ্ঠার ৬ বছর পর স্টুডেন্ট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় শিক্ষার্থীদের মাঝে অন্য রকম আনন্দ পরিলক্ষিত হতে দেখা যায়।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network