১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

ভুয়া যুগ্ম-সচিবসহ দুইজনের কারাদণ্ড

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয় থেকে বুধবার সন্ধ্যায় ভুয়া যুগ্ম-সচিব প্রতারকচক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

পরে রাতেই আটকতৃদের মধ্যে আশরাফ আলী খানকে এক বছর এবং তার সহযোগী মুমিন আকন্দকে এক মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার। পরে তাদের দুইজনকেই জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত মো. আশরাফ আলী দিনাজপুর জেলার খানসামা উপজেলার পাঠানপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে এবং মুমিন আকন্দ গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর ঘইবাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার বলেন, মো. আশরাফ আলী বিভিন্ন চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করার উদ্দেশ্যে গত বুধবার সন্ধ্যায় টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। তিনি নিজেকে যুগ্ম-সচিব পরিচয় দিয়ে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করতে চান।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের গোপনীয় শাখার কর্মচারীদের সন্দেহ হয়। পরে তারা তাকে বসতে বললে তিনি আরও উত্তেজিত হয়ে যান। এক পর্যায়ে গোপনীয় শাখার কর্মচারীদের হুমকি দেন। পরে জোর করেই তারা জেলা প্রশাসকের কক্ষে গিয়ে প্রবেশ করেন। এ সময় জেলা প্রশাসকের সন্দেহ হলে পুলিশকে খবর দেয়া হয়।

পরে বাইরে অপেক্ষামান তার সহযোগী মুমিন আকন্দকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে আশরাফ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরির কথা বলে টাকা নেয়।

সুখময় সরকার আরও বলেন, তারা কখনও যুগ্ম-সচিব, কখনও বিচারপতির ভাই, কখনও রাজনৈতিক নেতার এপিএস পরিচয়ে দিয়ে থাকেন। এ সময় তাদের কাছ থেকে প্রতারণা করে নেয়া এক লাখ টাকাও উদ্ধার করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network