২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ব্যতিক্রমধর্মী শিক্ষা ব্যবস্থা ‘শেখাই’

আপডেট: নভেম্বর ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সানজিদা ইসলাম,ববি প্রতিনিধি
বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের উদ্যোগে যাত্রা শুরু করলো ‘শেখাই ‘। শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেক কেটে শুভ উদ্বোধন ঘোষনা করেন শেখাই এর পরিচালকবৃন্দ। অনুষ্ঠানে ‘শেখাই’ পরিবারের সদস্য ছাড়াও বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। ‘বাসায় বসে কোচিং এর স্বাদ ‘ এমন স্লোগান নিয়ে হাতেখড়ি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে পরিচালিত হবে এই প্রতিষ্ঠান। ‘শেখাই’ এর পরিচালক রাজু রাজ জানান, অভিভাবকদের চাহিদার কথা মাথায় রেখে অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা বিশেষ পদ্ধতিতে পাঠদান করা হবে। সাপ্তাহিক পরীক্ষা পদ্ধতি,বিশেষভাবে তৈরি শিট দিয়ে শিক্ষার্থীদেরকে ভালো ফলাফলের জন্য প্রস্তুত করার প্রয়াস রয়েছে শেখাই এর।
আরেকজন পরিচালক হাবিবুর রহমান হিমেল বলেন, ‘সন্তান আপনার মেধা বিকাশের দায়িত্ব আমাদের’ এমন নির্ভরতা এবং সফলতার নিশ্চয়তা দিয়ে শেখাই সেবা দিয়ে যাবে পুরো বরিশাল শহরে। অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় ছাত্রনেতা ও তরুন উদ্যোগক্তা মোঃশাহবাজ মিঞা শোভনকে সম্মাননা স্মারক, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-আমিনকে সেরা শিক্ষক এওয়ার্ড-২০১৯ এবং ব্যবস্থাপনা বিভাগের রিজওয়ান আহমেদ আকাশকে গ্রাফিক্স ডিজাইনার এওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়। এছাড়া ‘শেখাই ‘এর উদ্ধোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি
মোঃ শাহবাজ মিঞা শোভন তার বক্তব্যে বলেন “শেখাই বিশ্ববিদ্যালয় পড়ুয়া অনেক শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা ভালো চালিয়ে যাবার জন্য পারটাইম জব দেবার মত কাজ করবে এবং বরিশালের সকল উচ্চা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মেধাবী শিক্ষার্থীদের একত্রিত হয়ে শিক্ষার আলো বরিশালের সকল স্কুল-কলেজ শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেবার মত একটি মহৎ উদ্যোগ। ”

‘শেখাই’ এর শিক্ষক আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে অনন্য ভূমিকা পালন করবে এই প্রতিষ্ঠান। শেখাই এর সফলতার জন্য এই পরিবারের সাথে যুক্ত সকলেই আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রতিনিয়ত।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network