৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

সাংবাদিকতা খুব চ্যালেন্জিং মহান পেশা : মুগ্ধ চিত্রনায়িকা শাকিবা

আপডেট: নভেম্বর ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সাংবাদিকতা একটি মহান পেশা। আর খুব চ্যালেন্জিং। আমি মনে করি ডাক্তার বা ইঞ্জিনিয়ারের চেয়ে এই পেশা কঠিন কাজ। আমি উপলব্দি করছি যারা সাংবাদিক তারা কত কষ্ট করে সংবাদ তৈরি করেন। তা জনগণের জন্য প্রচার করেন।

নতুন ছবিতে নিজের চরিত্রের কথা বলতে গিয়ে এই কথাগুলো বলেন একসময়ের আলোচিত চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ ছবিতে অভিনয় করেছেন শাকিবা। মুক্তির অপেক্ষায় রয়েছে তার এই ছবিটি। এ সিনেমাতে একজন সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে শাকিবাকে।

শাকিবার চরিত্রটি নিয়ে নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, ‘চলচ্চিত্রে শাকিবার চরিত্রটি সাংবাদিকের। চরিত্রটি সে ভালোভাবে ফুটিয়ে তুলেছে। পরিশ্রম করেছে নিজেকে একজন সাংবাদিক হিসেবে দেখাতে।’

‘রোহিঙ্গা’ ছবির সার্বিক অবস্থা নিয়ে গত শুক্রবার কথা হয় শাকিবার সঙ্গে। তিনি বলেন, ‘নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ‘স্যারের মতো একজন গুণী নির্মাতার ছবিতে কাজ করতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। আমি চেষ্টা করেছি পর্দায় চরিত্রটি বাস্তব সম্মতভাবে তুলে ধরতে। বাকিটা দর্শক বিবেচনা করবেন।’

চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী ২০০৫ সালে ‘ভণ্ড নেতা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখলেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র জীবনের ‘গ্যারান্টি নাই’। এরপর, তিনি প্রায় ৪০টি চলচ্চিত্রে অভিনয় করেন।

শাকিব খান, আমিন খান, অমিত হাসান, আলেকজান্ডার বোসহ অনেক জনপ্রিয় নায়কদের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

অশ্লীলতার চরম দুঃসময়ে তিনি সিনেমা থেকে বিরতি টানেন। এরপর তাকে কিছু টিভি নাটকে দেখা গেছে। সম্প্রতি আবারও তিনি ফিরেছেন চলচ্চিত্রে।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network