৯ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

অবশেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ : নতুন ভিসি ড. ছাদেকুল আরেফি

আপডেট: নভেম্বর ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সানজিদা ইসলাম, ববি প্রতিনিধি

অবশেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিনকে (আরেফিন মাতিন) রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ প্রদান করা হয়।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারন বিশ্ববিদ্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট দপ্তরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, নিয়োগ হওয়া ভিসিকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে। ভিসির মেয়াদ চার বছর উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।

ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা জানান, আমরা আনন্দিত। সংকটময় মুহুর্তে ভিসি নিয়োগ না হলে আরো বড় ধরণের সমস্যায় পড়তো বরিশাল বিশ্ববিদ্যালয়। এর জন্য আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

প্রসঙ্গত: টানা ৩৪ দিন আন্দোলনের পর শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়া ভিসি ইমামুল হককে অপসরাণ করা হয়। এরপর দীর্ঘ ৬ মাস অতিবাহিত হয়ে গেলেও ভিসি নিয়োগ হয়নি। এর কারণে ভর্তি পরীক্ষাও স্থগিত করা হয় বিশ্ববিদ্যালয়টিতে। চরম সংকটের মুখে পরে বিশ্ববিদ্যালয়টি। ##

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network