২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী

আপডেট: নভেম্বর ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সানজিদা ইসলাম, ববি প্রতিনিধি

৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং দিবস। বিভিন্ন ধরণের কর্মসূচির মধ্য দিয়ে  আজ ৪ঠা নভেম্বর পালিত হয় বরিশাল বিশ্ববিদ্যালয় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী।
সকাল ১০ টার দিকে ক্যাম্পাসের মূল ফটকের সমানে দিয়ে একটি র‍্যালির মাধ্যমে শুরু হয় দিবসটির উদযাপন প্রক্রিয়া এবং র‍্যালি শেষে কেক কাটার মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। পরবর্তীতে দুপুর ২ টার দিকে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যা স্থায়ী হয় বিকাল ৪ টা  পর্যন্ত।
অনুষ্ঠানের এক পর্যায়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান মোঃ মাহতাব উদ্দিন বলেন, “আজ ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমি আমার সহকর্মী, শিক্ষার্থী, কর্মকর্তা ও  কর্মচারীদের শুভেচ্ছা জ্ঞাপন করছি। আমাদের বিভাগের উদ্দেশ্য হচ্ছে বিজনেস ওয়ার্ল্ড এবং কর্পোরেট ওয়ার্ল্ডে নেতৃত্ব দেয়া এবং আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আজকের এই দিনে আমি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের উত্তরোত্তর উন্নতি কামনা করছি।”
উল্লেখ্য যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৩ সালের ৪ঠা নভেম্বর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ প্রতিষ্ঠিত হয়ে সাফল্যের সাথে তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে, বর্তমানে বিভাগটিতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায় মিলিয়ে মোট ৪২২ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন। শিক্ষার্থীদের সার্বক্ষণিকভাবে পাঠদানের জন্য রয়েছেন ৪ জন্য সহকারী অধ্যাপক এবং ৬ জন প্রভাষক।
ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ বরিশাল বিশ্ববিদ্যালয়ের একটি স্বনামধন্য বিভাগ। এই বিভাগের পথচলা আরো সুদৃঢ় এবং সাফল্যমন্ডিত হোক এমনটাই প্রত্যাশা সকলের।
  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network