১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ইন্দোনেশিয়ায় বাংলাদেশী যুবক ওমর ফারুক জয়ের স্বর্ণ জয় এ অঞ্চল সবসময় দুর্যোগ প্রবন, তাই আপনাদের পাশে দাড়িয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

কারো ব্যক্তিগত মুহূর্তের ছবি শেয়ার বা পোস্ট করার অধিকার আপনি রাখেন না: প্রভা

আপডেট: নভেম্বর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ফেসবুকে অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমীর অন্তরঙ্গ মুহূর্তের কিছু ছবি ভাইরাল হওয়ার পর এ নিয়ে চলছে নানা বিতর্ক। কেউ ফাহমী-মিথিলাকে এক হাত নিলেও অন্যরা বলছেন, কারো ব্যক্তিগত বিষয় ফাঁস এবং তা নিয়ে হইচই করা স্বাভাবিক আচরণ নয়।

এমন আলোচনার মধ্যে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাও তার ফেসবুক একাউন্টে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ‘কারো ব্যক্তিগত মুহূর্তের ছবি শেয়ার বা পোস্ট করা, এথিকালি কোন রাইট আপনি রাখেন না; বিকৃত মানসিকতার আমূল পরিবর্তন হোক….’।

হাজার দেড়েক মানুষ তাতে রিয়েকশন দেয়ার পর অবশ্য নিজের পোস্টটি তিনি সরিয়ে ফেলেন।

শুধু প্রভা নন, আরও সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের অনেকেই মনে করছেন কারো ব্যক্তিগত মুহূর্তের ছবি বা ভিডিও অনুমতি ছাড়া প্রকাশ করা আইনগত দণ্ডনীয়। এসব ছবি নিয়ে যারা অতি মাত্রায় আগ্রহ প্রকাশ করছেন তাদেরও সমালোচনা হচ্ছে সামাজিক মাধ্যমে।

প্রসঙ্গত, সোমবার একটি ফেসবুক গ্রুপ থেকে মিথিলা-ফাহমির ছবিগুলো ছাড়া হয়। এরপর সেখান থেকে ছবিগুলো দ্রুত ছড়িয়ে পড়ে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network