২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

আমি সবাইকে নিয়ে কাজ করবো-ববি উপাচার্য ড. সাদেকুল আরেফিন

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
সানজিদা ইসলাম,ববি প্রতিনিধি
দীর্ঘ ৫ মাস অভিভাবক শূন্যতায় ভোগার পর ববি পেলো নতুন উপাচার্য ড.সাদেকুল আরেফিনকে।
তবে যোগদান মুহূর্তে কোনো ফুলেল শুভেচ্ছা নেননি তিনি। যোগদান শেষে ক্যাম্পাসের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঘোষণা দিয়েছেন, অর্থাভাবে কোন শিক্ষার্থীর শিক্ষা-কার্যক্রম বন্ধ হবে না তাঁর আমলে।
বুধবার বিকেল পৌনে ৫টার দিকে তিনি আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। যোগদান শেষে ববির নবনিযুক্ত উপাচার্য স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
তিনি বলেন, ‘আমি সবাইকে নিয়ে কাজ করবো। কিন্ত অসৎ লোকদের প্রশ্রয় দেবনা।’ এ সময় ফুলেল শুভেচ্ছা নেননি তিনি। এ বিষয়ে অধ্যাপক ছাদেকুল বলেন, চারবছর পর যখন এ বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাব তখন ফুলের তোড়া পেতে চাই।
উপাচার্য আরও বলেন, দ্রুততম সময়ের মধ্যে যাতে ববির স্থগিত হওয়া ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত করা যায় তার ব্যবস্থা নেবেন।
তিনি বলেন, একটানা ৫ মাস উপাচার্য না থাকায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরে কিছু সমস্যা সৃষ্টি হয়েছে। সেগুলোর উপযুক্ত সমাধান করা হবে। শিক্ষা ও গবেষণা এবং সহ শিক্ষা কার্যক্রম জোরদার করে বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে। সেশনজট যাতে কমিয়ে আনা যায় তারজন্য প্রয়োজনীয় উদ্যেগ নেয়া হবে।
অধ্যাপাক ছাদেকুল আরো বলেন, আইনগত বাধা না থাকলে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি উম্মুক্ত রাখা হবে। কারণ ছাত্র রাজনীতি না থাকলে আগামী দিনের নেতৃত্ব তৈরি হয়না। তিনি এসময় বিশ্ববিদ্যালয় পরিচালনা করতে গণমাধ্যমসহ সর্বস্তরের বরিশালবাসীর সহযোগীতা কামনা করেছেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রক্টর সুব্রত কুমার দাস, ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়াসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং দপ্তর প্রধানগণ।
গত রোববার টানা ৫ মাস পর ববিতে উপাচার্য নিয়োগ দেওয়া হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনকে। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় উপাচার্য হিসাবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন।
  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network