১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে জমে উঠতে শুরু করেছে নগরীর শীতের পোশাকের মার্কেটগুলো

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পুরো শীতের বাকি এখনও বেশ কয়েক মাস। এরই মধ্যে জমে উঠতে শুরু করেছে বরিশাল নগরীর শীতের পোশাকের মার্কেটগুলো। ছোট কিংবা বড়দের শীতের পোশাক জ্যাকেট, চাদর, সোয়েটার, কানটুপি ও শীতের কম্বল কিনতে জেলা-উপজেলা ও দূর দূরন্ত থেকেও নগরীতে আসছেন ক্রেতারা। নগরীর চকবাজার, সিটি মার্কেট, গির্জা মহল্লা, সদর রোড, হাজী মো: মহসীন মার্কেট (হকার্স মার্কেট) ঘুরে দেখা গেছে, শীতের প্রথম দিকে ছোট বাচ্চাদের জন্যই মূলত শীতের পোশাক কিনতে আসছেন তাদের অভিভাবকরা। মার্কেটে আসা এক নারী ক্রেতার কাছে জানতে চাইলে তিনি বলেন “আমি মেহেন্দিগঞ্জ থেকে এখানে (বরিশাল) এসেছি। স্থানীয় বাজারে পোশাকের দোকান আছে তবে সেখানে পছন্দ ও দামের ব্যাপার চিন্তা করে বরিশালে এসেছি।”

গির্জা মহল্লার মার্কেটগুলোতেও নারী ক্রেতাদের উপস্থিতি বেশ নজরে পড়েছে। সরেজমিনে দেখা গেছে, এধরনের মার্কেটগুলোতে মহিলা ক্রেতারাই বেশি ভিড় জমাচ্ছেন। তাদের পছন্দের তালিকায় আরও রয়েছে কার্ডিগ্যান, জুতো, হাত মুজা, পা মুজাসহ অন্যান্য পোশাক।

বরিশাল সিটি মার্কেটের দোকানিদের সূত্রে জানা যায়, পোশাক ব্যবসায়ীরা পুরুষদের পোশাক ইতিমধ্যেই কমিয়ে নারী ও শিশুদের পোশাক দোকানে উঠাতে শুরু করেছেন।

চকবাজারেও গিয়ে দেখা গেছে পোশাকের দোকানিদের কর্মতৎপরতা। তারা দোকানগুলো সাজাতে শুরু করেছেন নতুন ডিজাইনের সব শীতের জামা কাপড়ে।

প্রতি বছরের ন্যায় এবছরও নারীক্রেতাদের জন্য বিশেষ আয়োজন করে ঘর গোছাচ্ছেন দোকানিরা।

  • ফেইসবুক শেয়ার করুন