২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে জমে উঠতে শুরু করেছে নগরীর শীতের পোশাকের মার্কেটগুলো

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পুরো শীতের বাকি এখনও বেশ কয়েক মাস। এরই মধ্যে জমে উঠতে শুরু করেছে বরিশাল নগরীর শীতের পোশাকের মার্কেটগুলো। ছোট কিংবা বড়দের শীতের পোশাক জ্যাকেট, চাদর, সোয়েটার, কানটুপি ও শীতের কম্বল কিনতে জেলা-উপজেলা ও দূর দূরন্ত থেকেও নগরীতে আসছেন ক্রেতারা। নগরীর চকবাজার, সিটি মার্কেট, গির্জা মহল্লা, সদর রোড, হাজী মো: মহসীন মার্কেট (হকার্স মার্কেট) ঘুরে দেখা গেছে, শীতের প্রথম দিকে ছোট বাচ্চাদের জন্যই মূলত শীতের পোশাক কিনতে আসছেন তাদের অভিভাবকরা। মার্কেটে আসা এক নারী ক্রেতার কাছে জানতে চাইলে তিনি বলেন “আমি মেহেন্দিগঞ্জ থেকে এখানে (বরিশাল) এসেছি। স্থানীয় বাজারে পোশাকের দোকান আছে তবে সেখানে পছন্দ ও দামের ব্যাপার চিন্তা করে বরিশালে এসেছি।”

গির্জা মহল্লার মার্কেটগুলোতেও নারী ক্রেতাদের উপস্থিতি বেশ নজরে পড়েছে। সরেজমিনে দেখা গেছে, এধরনের মার্কেটগুলোতে মহিলা ক্রেতারাই বেশি ভিড় জমাচ্ছেন। তাদের পছন্দের তালিকায় আরও রয়েছে কার্ডিগ্যান, জুতো, হাত মুজা, পা মুজাসহ অন্যান্য পোশাক।

বরিশাল সিটি মার্কেটের দোকানিদের সূত্রে জানা যায়, পোশাক ব্যবসায়ীরা পুরুষদের পোশাক ইতিমধ্যেই কমিয়ে নারী ও শিশুদের পোশাক দোকানে উঠাতে শুরু করেছেন।

চকবাজারেও গিয়ে দেখা গেছে পোশাকের দোকানিদের কর্মতৎপরতা। তারা দোকানগুলো সাজাতে শুরু করেছেন নতুন ডিজাইনের সব শীতের জামা কাপড়ে।

প্রতি বছরের ন্যায় এবছরও নারীক্রেতাদের জন্য বিশেষ আয়োজন করে ঘর গোছাচ্ছেন দোকানিরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network