১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
চরফ্যাশনে ২৮ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা : নেই স্বাস্থ্যবিধি বালাই জলবায়ূ পরিবর্তনে সমুদ্র পৃষ্টের উচ্চতা বাড়লেও বাড়েনি চরফ্যাশনের বেড়ী বাধের উচ্চতা ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ

পরিবারের সঙ্গে জন্মদিন পালন করলো লাক্স চ্যানেল আই বিজয়ী মিম

আপডেট: নভেম্বর ১১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বিদ্যা সিনহা সাহা মিম ২০০৭ সালে লাক্স চ্যানেল আই বিজয়ী ঘোষিত হোন। তারপর থেকে তারকাঙ্গনে তার পথ চলা শুরু। সিনেমার শীর্ষ পর্যায়ের এই নায়িকার রোববার (১০ নভেম্বর) জন্মদিন। বরাবরের মতো এবারের জন্মদিনটি পরিবারের সঙ্গে পালন করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

সিনেমা নাটকে অভিনয় করে দর্শকের মাঝে নিজের আসনটি পাকাপোক্ত করে নিয়েছেন ঢাকাই সিনেমার এ গ্ল্যামারাস সুন্দরী। নজরকাড়া গ্ল্যামারাস আর অভিনয় নৈপুণ্যে দারুণ জনপ্রিয়তা অর্জন করেছেন বিদ্যা সিনহা মিম। আজ তার জন্মদিন। তার জন্মদিনে সময় বিনোদনের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
জন্মদিনে মিম বলেন, ‘প্রতি বছরই আমার জন্মদিনের শুভ প্রহর শুরু হয় বাবা, মা আর আমার আদরের ছোট বোন মমির কেক কাটার মধ্য দিয়ে। সেই সঙ্গে কিছু প্রিয় মানুষদের নিয়ে আমার দিনটি ঘরোয়াভাবেই পালন করা হয়ে থাকে। আজ আমার বাসায় কিছু আত্মীয় স্বজন আসছে তাদের নিয়েই বাসাতেই সময় কাটানো হচ্ছে। পরিবারকে সময় দিতে পারাটা অনেক আনন্দের।’
১৯৯২ সালের ১০ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন মিম। বাবার পেশার কারণে দেশের বেশকিছু জেলায় শৈশব ও কৈশোর কেটেছে। মিমের স্কুল ও কলেজ জীবন কেটেছে কুমিল্লায়। বাংলা সাহিত্যে স্নাতক সম্পন্ন করেছেন তিনি। ‘শ্রাবণের বৃষ্টিতে ভেজা’ ও ‘পূর্ণতা’ শিরোনামে তার লেখা দু’টি উপন্যাসও প্রকাশ পেয়েছে।
প্রখ্যাত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ সিনেমা দিয়ে ঢাকাই সিনেমার বড় পর্দায় অভিষেক হয় তার। এটি মুক্তি পায় ২০০৮ সালে। এরপর শাকিব খানের বিপরীতে ‘আমার প্রাণের প্রিয়া’ ও ‘আমি নেতা হবো’, আরিফিন শুভর সঙ্গে ‘তারকাঁটা’ ও ‘সাপলুডু’, কলকাতার সোহমের সঙ্গে ‘ব্ল্যাক’, বাপ্পি চৌধুরীর সঙ্গে ‘সুইটহার্ট’, ‘আমি তোমার হতে চাই’ ও ‘দুলাভাই জিন্দাবাদ’সহ বেশকিছু সিনেমায় দ্যুতি ছড়িয়েছেন তিনি।

তিনি টেলিভিশনে প্রথম পা রাখেন ২০১২ সালে ‘এক হাজার টাকা’ শিরোনামের একটি নাটকের মাধ্যমে। এরপর উপহার দিয়েছেন অসংখ্য দর্শক নন্দিত নাটক ও টেলিফিল্ম।
২০১৬ সালে ‘জোনাকির আলো’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে পেয়েছেন রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
নতুন কাজের বিষয় জানতে চাইলে মিমি বলেন, ‘পরাণ’ সিনেমার শুটিং করছি। ছবিটির কাজ শেষের দিকে। আগামীকাল থেকে এই ছবির কাজ শুরু করব। দুই তিনদিন কাজ করলেই ছবিটির কাজ শেষ হবে। এছাড়া নতুন ছবি ‘ইত্তেফাক’ এর কাজ শুরু করব।
দুটি ছবির পরিচালক রায়হান রাফি। ‘পরাণ’ ছবিতে মিমের বিপরীতে কাজ করছেন ইয়াশ রোহান ও শরীফুল রাজ। এবং ‘ইত্তেফাক’ সিনেমায় সিয়ামের সঙ্গে জুটি বাঁধবেন মিম।
গেল মাসে মুক্তি পেয়েছে মিম অভিনীত গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ সিনেমাটি। এতে তিনি পুষ্প চরিত্রে অভিনয় করে ছিলেন। ছবিটিতে আরিফিন শুভর সঙ্গে জুটি ছিলেন মিম।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network