১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কীর্তনখোলার তীরে জোছনা উৎসব বৃহস্পতিবার

আপডেট: নভেম্বর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

শিক্ষা বিষয়ক দেশের একমাত্র পত্রিকা দৈনিক শিক্ষাডটকম এর সার্বিক সহযোগিতায় মুক্তচিন্তার সামাজিক সংগঠন” ৭১’র চেতনা ” আয়োজিত ‘গাঙের জলে জোছনা বিলাস’ আগামীকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে রাত ১১ পর্যন্ত বরিশালের কীর্তনখোলা নদী সংলগ্ন বিচ্ছিন্ন খোন্নারের চরে অনুষ্ঠিত হবে। এই নান্দনিক আয়োজনকে ঘিরে বরিশালের সংস্কৃতিমোদী মানুষের মাঝে ব্যপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। শেষ কার্তিকের ভরা জোছনায় বৈঠকী আড্ডা, কবিতা আবৃত্তি আর সুরের মূর্চ্ছনায় আকাশে উড়বে একঝাঁক ফানুস।

কীর্তনখোলার জলে ভাসবে শিল্পের প্রদীপ। জোছনার আলো গায়ে মেখে উৎসবমুখর পরিবেশে জমবে সাংস্কৃতিক মিলনমেলা। ৭১’র চেতনার সভাপতি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ জানান যে, জোছনা উৎসবে বরিশাল অঞ্চলের ৪০ টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ প্রায় ছয়শত সংস্কৃতিপ্রেমী মানুষ অংশগ্রহণ করবে। ব্যতিক্রমী এই আয়োজনে বিশেষ সহযোগিতায় রয়েছে জাতীয় পর্যায়ে স্বনামধন্য শিক্ষা বিষয়ক অনলাইন পত্রিকা দৈনিক শিক্ষা ডটকম।

উল্লেখ্য যে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উচ্চ মূল্যবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা এবং জাতীয় শক্তি হিসেবে তাদের সংঘবদ্ধ করার মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ৭১’র চেতনা দেশব্যাপী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী এই সংগঠনটির চলমান সাংস্কৃতিক কর্মকান্ডের অংশ হিসেবে দেশের কয়েকটি স্থানে ‘গাঙের জলে জোছনা বিলাস’ শিরোনামে জোছনা উৎসব আয়োজন করার উদ্যোগ নেয়া হয়েছে। অনুষ্ঠানে সংস্কৃতিপ্রেমী সকল শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক বাহাউদ্দিন গোলাপ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network