২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াডে বিজয়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী

আপডেট: নভেম্বর ১৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল ব্যুরো
১১ তম জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড বরিশাল আঞ্চলিক পর্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের ৫ শিক্ষার্থী পুরস্কার লাভ করেছেন। বুধবার দুপুর ১২ টায় বিজয়ী শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এর সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। উপাচার্য মহোদয় শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং তাদের এ ধরনের সহশিক্ষামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
এ সময় গনিত বিভাগের চেয়ারম্যান হেনা রানী বিশ^াস উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ৮ নভেম্বর ২০১৯ তারিখ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ১১তম জাতীয় ¯œাতক গনিত অলিম্পিয়াড বরিশাল আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়। এতে বরিশাল বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এছাড়াও প্রতিযোগীতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়সহ বরিশাল অঞ্চলের ¯œাতক পর্যায়ের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।
প্রতিযোগীতায় বরিশাল বিশ^বিদ্যালয়ের গনিত বিভাগে ৫ জন শিক্ষার্র্থী যথাক্রমে ৪র্থ বর্ষের হাছনাইন আহমেদ ১ম স্থান, একই বর্ষের শশাঙ্ক বিশ^াস ৩য় স্থান, ৩য় বর্ষের প্রতিভা গুপ্ত ৫ম স্থান, একই বর্ষের মোঃ সাব্বির হোসেন ৭ম স্থান এবং ২য় বর্ষের নুর জাহাঙ্গীর মুন ৮ম স্থান অধিকার করেন।
প্রতিযোগীতায় বিজয়ীদেরকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এবারের গনিত অলিম্পিয়াডে ১০টি পুরস্কারের মধ্যে বরিশাল বিশ^বিদ্যালয়ের গনিত বিভাগের শিক্ষার্থীরাই ৫টি পুরস্কার অর্জন করেন। ইতোপূর্বেও বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ধরনের বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নিয়ে বিশ^বিদ্যালয়ের জন্য সম্মান বয়ে নিয়ে আসেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network