২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

হুমায়ূন আহমেদের জন্মদিন

আপডেট: নভেম্বর ১৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

কথাশিল্পী হুমায়ূন আহমেদের জন্মদিন আজ। গত কয়েকদিন ধরেই দিনটি উদযাপন হচ্ছে।

এ উপলক্ষে ১০ নভেম্বর লেখকের ২৯টি বইয়ের নাম নিয়ে তৈরি করা গান ‘কোথাও কেউ নেই’ প্রকাশ করা হয়েছে। গানটি লিখেছেন নীল মাহমুদ। সুর ও সঙ্গীত করেছেন শরীফ সুমন ও অদিত। এতে কণ্ঠ দিয়েছেন ইউসুফ আলী খান ও তাসনীম আনিকা।

১১ নভেম্বর প্রয়াত এ লেখকের জন্মস্থান নেত্রকোনার কেন্দুয়ার কুতুবপুরে তার প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি স্কুলে বর্ণাঢ্য আয়োজনে জন্মদিন পালিত হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখকের ছোট ভাই অধ্যাপক ড. জাফর ইকবাল ও সহধর্মিণী মেহের আফরোজ শাওন। গতকাল হুমায়ূন আহমেদের নামে সাহিত্য পুরস্কার প্রদান করে অন্যদিন পত্রিকা। আজ হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে তার ধানমণ্ডির বাসায় কেক কেটে দিনটি পালন করা হবে। এ

ছাড়া নুহাশ পল্লীতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন হুমায়ূন আহমেদের স্বজনরা। অন্যদিকে আজ টেলিভিশন চ্যানেলগুলোতেও রয়েছে নানা আয়োজন। চ্যানেল আইতে রয়েছে দিনব্যাপী অনুষ্ঠান। বেলা ১১টা ৫ মিনিটে শুরু হবে হুমায়ূন মেলা। এতে লেখকের ঘনিষ্ঠজনরা উপস্থিত থাকবেন। দিনব্যাপী এই মেলায় হুমায়ূন আহমেদের বই, নাটকের সিডিসহ অন্যান্য অনেক কিছু পাওয়া যাবে।

সকাল ৭টা ৩০ মিনিটে রয়েছে গানের অনুষ্ঠান। রাত ৮টায় এই চ্যানেলে প্রচার হবে হুমায়ূন আহমেদ নির্মিত নাটক ‘গৃহসুখ প্রাইভেট লিমিটেড’। রাত ১০টা ১৮ মিনিটে প্রচার হবে ‘৩০০’ সেকেন্ড নামে একটি অনুষ্ঠান। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেহের আফরোজ শাওন।

অন্যদিকে বাংলাভিশনে দিনব্যাপী হুমায়ূন আহমেদ কেন্দ্রিক পুরনো কিছু অনুষ্ঠান প্রচার করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network