১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের

লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকার পেঁয়াজ কিনলেন সিটি মেয়র

আপডেট: নভেম্বর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

লাইনে দাঁড়িয়ে খোলাবাজারে ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ কিনলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। একই সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মখলিছুর রহমান কামরান ও কয়েকজন বিএনপি নেতাকেও লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে।

সোমবার সিলেটের কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী ট্রাকের সামনে লাইনে দাঁড়ান মেয়র আরিফ। এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। সাধারণ মানুষের কাতারে এসে আমার এই পেঁয়াজ কেনা, মানুষের কষ্টের সঙ্গে সহমর্মিতা প্রকাশ ও সরকারের ব্যর্থতার প্রতীকী প্রতিবাদ।

এ সময় তিনি পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

গত শুক্রবার সিলেট শহরতলির বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুজনকে আটক করা হয়।

onion

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজ প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরে আদালতের নির্দেশে ৪৫ টাকা ধরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে তিনটি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির স্থানগুলো।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network