২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকার পেঁয়াজ কিনলেন সিটি মেয়র

আপডেট: নভেম্বর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

লাইনে দাঁড়িয়ে খোলাবাজারে ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ কিনলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। একই সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মখলিছুর রহমান কামরান ও কয়েকজন বিএনপি নেতাকেও লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে।

সোমবার সিলেটের কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী ট্রাকের সামনে লাইনে দাঁড়ান মেয়র আরিফ। এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। সাধারণ মানুষের কাতারে এসে আমার এই পেঁয়াজ কেনা, মানুষের কষ্টের সঙ্গে সহমর্মিতা প্রকাশ ও সরকারের ব্যর্থতার প্রতীকী প্রতিবাদ।

এ সময় তিনি পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

গত শুক্রবার সিলেট শহরতলির বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুজনকে আটক করা হয়।

onion

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজ প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরে আদালতের নির্দেশে ৪৫ টাকা ধরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে তিনটি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির স্থানগুলো।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network