২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
উজিরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থী ধর্ষনের চেষ্টা পুকুরে ভেসে উঠল বাবা, মা ও মেয়ের মরদেহ প্রাচ্য ও পাশ্চাত্যের ব্যবসায়িক সেতুবন্ধ হবে বাংলাদেশ বরিশালে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় পন্ড অসুস্থ ক্যাসিনো সম্রাট পর্যটন স্পট বারেকের টিলায় ভারতীয় গবাদি পশুর চালান আটক অনলাইন সমাবেশ: সাম্প্রদায়িক আক্রমণের প্রতিবাদে ১৫টি দেশের দুই শতাধিক অভিবাসী স্বাক্ষরিত ঘোষণা ভোলায় ২২ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে নদীতে নামার প্রস্ততি নিচ্ছে জেলেরা ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করার অভিযোগে দিনাজপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সোহাগ ​জেল হাজতে

আমেরিকায় বিক্রি হচ্ছে গরুর গোবরের কেক

আপডেট: নভেম্বর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আমেরিকার মুদি দোকানে গরুর গোবরের কেক বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ভারতীয় এক সাংবাদিক। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে সাংবাদিক সমর হালার্নকার এ তথ্য জানান। মঙ্গলবার (১৯ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি থেকে এ তথ্য জানা যায়।

টুইটারে প্যাকেট করা গরুর গোবরের কেকের একটি ছবি পোস্ট করে ওই সাংবাদিক লেখেন, ‘আমার কাজিন আমাকে এই ছবিটা পাঠিয়েছে। আমেরিকার অঙ্গরাজ্য নিউ জার্সির এডিসন এলাকার একটি মুদি দোকানে ২৫০ টাকা দরে গরুর গোবরের কেক বা ঘুটা বিক্রি হচ্ছে। আমার প্রশ্ন হলো, এগুলো দেশি (ভারতীয়) নাকি আমেরিকান গরুর?’

সমরের পোস্ট করা ছবিতে দেখা যায়, একটি প্যাকেটে আছে ১০টি গরুর গোবরের কেক। প্যাকেটের গায়ে ক্রেতাদের উদ্দেশ্যে কিছু নির্দেশনাও দেওয়া আছে। সেখানে লেখা, এই পণ্য ধর্মীয় কাজে ব্যবহারের জন্য। খাবারের উদ্দেশ্যে নয়।

পোস্ট দেওয়ার সঙ্গে সঙ্গে সমরের ওয়ালে হুমড়ি খেয়ে পড়ে নেটিজেনরা। অনেকে নানা রকম কৌতুককর মন্তব্য ও ব্যঙ্গবিদ্রুপ করতে শুরু করেন।

একজন লেখেন, গ্যারান্টি নেই যে, এগুলো আসল ভারতীয় গরুর গোবর থেকে বানানো!

আরেকজন নিশ্চিত করে লেখেন, ইন্ডিয়ারই প্রোডাক্ট!

অপর এক টুইটার ব্যবহারকারী আরও কয়েক কাঠি সরেস। তিনি লেখেন, কেউ যদি এই গোবরের কেক খেতে চায়, তো তাদের অনুমতি দেওয়া উচিত।

আরেক ব্যক্তি পরামর্শ দেন, আমেরিকায় ‘গরুর গোবরের কেক’ হিসেবে না বেচে এগুলোকে ‘গরুর গোবরের বিস্কুট’ হিসেবে বেচা যেতে পারে।

অন্য এক নেটিজেন গোবরের মান নিয়ে সন্দেহ পোষণ করেণ। তিনি লেখেন, এগুলো কী আসলেই গরুর, নাকি মহিষের? মহিষ খায় বেশি,

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network